শনিবার, এপ্রিল ২৭, ২০১৯




ভ্যাপসা গরমে চাঁদপুরবাসী অতিষ্ঠ, বাড়ছে নিউমোনিয়া ও ভাইরাস জ্বর

স্টাফ রিপোর্টারঃ  বিশেষ প্রতিনিধিঃ চলতি বৈশাখ মাসে বৃষ্টির কোনো দেখা নেই, ভ্যাপসা গরমের খরতাপে চাঁদপুরসহ সারা দেশের মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছে। তবে আগামী কয়েকদিনের মধ্য দেশে বড় ধরনের ঘুর্নিচাপ কিংবা বিশালাকার ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশংকা রয়েছে বলে আবহাওয়া অফিস সুত্রে জানা যায়।

ভ্যাপসা গরমে চাঁদপুরের অধিকাংশ মানুষ ভাইরাস আক্রান্ত জ্বর ও শিশুরা নিউমোনিয়া জ্বরে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বিশেষ করে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। চাঁদপুর ডায়রিয়া হাসপাতাল ও চাঁদপুর সদর হাসপাতাল এবং প্রাইভেট হাসপাতাল গুলোতে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত রোগিদের সংখ্যা অধিকতর। গত কয়েক দিনে চাঁদপুরের শতাধিক বিশেষজ্ঞ ডাক্তারের কাছে এ ধরনের রোগির সংখ্যা অত্যান্ত বেশি বলে জানা যায়।

গত কয়েকদিন পুর্বে হাজীগঞ্জে খরতাপে হীট ষ্ট্রোক করে এক বৃদ্ধের মৃত্যুর খবর পাওয়া গেছে। ভ্যাপসা গরমে বিশেষজ্ঞ ডাক্তার ছাড়াও স্থানীয় আর এমপি ও আর এম ও ডাক্তারদের কাছে অধিকতর পরিমানে ডায়রিয়া ও ভাইরাস জ্বরে আক্রান্ত রোগিদের সংখ্যা অনেক বেশি বলে খবর পাওয়া গেছে। তবে গুরুতর কিংবা আশংকা জনক রোগিদের মতলবের ডায়রিয়া ও চাঁদপুর জেনারেল হাসপাতালে প্রেরন করা হচ্ছে।

গত দিনের ভ্যাপসা গরম চলাকালীন সময়েও চাঁদপুর বিদ্যুৎ বিভাগের ভেল্কীবাজি অব্যাহত রয়েছে। ঘন ঘন লোডশেডিংয়ের কবলে পড়তে হয়েছে চাঁদপুরবাসীকে। বিশেষ সদর উপজেলা ওয়াপদা বিভাগে লোডশেডিং কম হলেও গ্রামাঞ্চলে পল্লী বিদ্যুতের লাগামহীন লোড শেডিং দেখা দিয়েছে। আরো কয়েকদিন ভ্যাপসা গরম থাকতে পারে বলে আবহাওয়া সুত্রে জানা যায়। তবে ভারত বাংলাদেশ ও মিয়ানমারের লঘুচাপটি নিন্মচাপে পরিনত হলে ভয়াবহ ঘুর্নিঝড়ে লন্ডভন্ড হওয়ার আশংকা করা হচ্ছে। এ ঘুর্নিঝড়টি ঘন্টায় ১’শ কিলোমিটার অতিক্রম করার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category