রবিবার, ডিসেম্বর ৬, ২০২০




ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মতলব উত্তরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

নূরে আলম নূরীঃ কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভেঙ্গে ফেলার প্রতিবাদে মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন কার্যালয় থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে এসে এক সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম মাষ্টার, সরকার মোহাম্মদ আলাউদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান মাষ্টার।

বক্তারা বলেন, স্বাধীনতার মাসে এই মৌলবাদীরা আবারও ষড়যন্ত্র শুরু করেছে। ভুল ফতোয়া দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে উস্কানি দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়েছেন। আলাদা বোর্ড গঠন করে সার্টিফিকেটের মর্যাদা দিয়েছে, ৫শ’ মডেল মসজিদ নির্মাণ করছে। মাদ্রাসার সুপারেন্টড পদকে অধ্যক্ষ পদে উন্নীত করছে। সারা দেশের মসজিদের ইমামদের বিগত ঈদে সম্মানী দিয়েছে। তারপরও মৌলবাদীরা বঙ্গবন্ধুর ভাস্কর্য
নিয়ে উল্টাপাল্টা বক্তব্য দিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির পাঁয়তারা করছে।আর যদি একটি ভাস্কর্যে হাত দেওয়া হয়, তবে আমরাও তাদের প্রতিরোধ করবো। মহান
স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্যই যখন এদেশে নিরাপদ নয় তখন মৌলবাদীদের দৌরাত্ম কতদূর পৌঁছেছে তা জানার কিছু বাকী নেই। তারা সেদিন লালনের ভাস্কর্য ভেঙেছে, আজ বঙ্গবন্ধুর ভাঙলো, কাল শহীদ মিনার ভাঙবে, একদিন তারা সোনার বাংলাদেশটাকেই ভেঙে তছনছ করে ফেলবে।ভাস্কর্য ভাঙার সাথে জড়িত সকলকে দ্রæততম সময়ের মধ্যে শনাক্ত করে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

এসময় উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্যবৃন্দ, ছেংগারচর পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সাধারন সম্পাদক, উপজেলা ও পৌরসভার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category