সোমবার, জুলাই ২৯, ২০১৯




ব্রাহ্মণবাড়িয়ায় লাল সবুজের টিফিনের টাকা বাঁচিয়ে গাছের চারা বিতরণ

স্টাফ রিপোর্টারঃ  “লাল সবুজের প্রচেষ্টা, সবুজ করবো দেশটা” এই স্লোগান ধারন করে ব্রাহ্মণবাড়িয়ার গাছের চারা বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ করেন। সংগঠনটির সদস্যরা সকলে শিক্ষার্থী, তাঁরা তাদের একদিনে টিফিনের টাকা বাঁচিয়ে এ গাছের চারা কিনেন। ক্রয়কৃত চারাগুলো ৯০০ শত শিক্ষার্থীদের মাঝে একটি করে চারা বিতরণ করেন সংগঠনটি। জানা যায়, সংগঠন ঘোষিত মাস ব্যাপী এক লাখ গাছের চারা বিতরণ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া চারা বিতরণ করা হয়।

চারা বিতরণে অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হাসানের সভাপতিত্বে উপস্থিত থেকে শিক্ষার্থীদেন মাঝে গাছের চারা তুলে দেন উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি অাল অামিন শাহিন, ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোঃ হেদায়েতুল অাজিজ (মুন্না), লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল, সংগঠনটির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মমিনুল হক রুবেল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মাহি, সাংগঠনিক সম্পাদক রাসেল অাশিক অাশিক, সিনিয়র সদস্য সাইদুর, ফয়সাল, রাকিব, অারাফাত প্রমুখ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কাওসার অালম বলেন, সংগঠনের সদস্যরা তাঁদের একদিনের টিফিনের টাকা বাঁচিয়ে গাছ কিনেছেন। ২৩ জুলাই কুমিল্লার বিবিরবাজার উচ্চ বিদ্যালয় থেকে তাঁদের এ কর্মসূচী শুরু হয়েছে। এ পর্যন্ত ১০ টি বিদ্যালয়ের প্রায় পাঁচ হাজার দুশত শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ হয়ে গিয়েছে। অাগামী ২৩ অাগষ্ট পর্যন্ত কর্মসূচি চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category