শনিবার, ডিসেম্বর ৮, ২০১৮




বৈধ হলো যাদের মনোনয়ন

নিজস্ব প্রতিবেদকঃ  একাদশ সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া মনোনয়নপত্রের ওপর তৃতীয় ও শেষ দিনের মতো শুনানি চলছে। গত দু’দিনের মতো আজ সকালেও নির্বাচন ভবনের এজলাসে শুরু হয় শুনানি কার্যক্রম।

আজ আপিল নিষ্পত্তি শেষে যাদের মনোনয়নপত্র বৈধ হয়েছে তারা হলেন-
নঈম জাহাঙ্গীর (জামালপুর-৩), আব্দুল কাঈয়ুম খান (নেত্রকোনা-১), চৌধুরী মুহাম্মাদ ইসহাক (ময়মনসিংহ-৬), মো.মোরশেদ সিদ্দিকি (চট্টগ্রাম-৯), জেড খান মো.রিয়াজ উদ্দিন (চাঁদপুর-৪), নতুন কুমার চাকমা (খাগড়াছড়ি), নাসির উদ্দিন (চট্টগ্রাম-৫), মামাচিং (বান্দরবান), সৈয়দ মাহমুদুল হক (ব্রাহ্মণবাড়িয়া-৩), এম মোরশেদ খান (চট্টগ্রাম-৮), মো.আবু বকর সিদ্দিকি (রাজশাহী-৫), মো.আবু সাইদ চাঁদ (রাজশাহী-৬), মো.আলেয়া বেগম (জয়পুরহাট-১), মো.আলী আলম (সিরাজগঞ্জ-৫)।

যশোর-৫-এ মো.ইবাদুল খালেসী, কুষ্টিয়া-৪-এ মো.তছির উদ্দিন, ঝিনাইদহ-২-এ আবু তালেব সেলিম, যশোর-১-এ মো.সাজেদুর রহমান, যশোর-৪-এ লিটন মোল্লা, যশোর-৫-এ রবিউল ইসলাম, চুয়াডাঙ্গা-১-এ মোসা. মেরিনা আক্তার, টাঙ্গাইল-১-এ ফকির মাহবুব আনাম স্বপ্ন।

রিটার্নিং কর্মকর্তাদের যাচাই-বাছাইয়ে মোট মোট ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল বলে গণ্য হয়। এদের মধ্যে ৫৪৩ জন ইসিতে আপিল করেন। ইতিমধ্যে গত দু’দিন ৩১০ জনের আপিল আবেদনের শুনানি নিষ্পত্তি করা হয়েছে।

ইসিতে দায়ের করা আপিল আবেদনের মধ্যে শুক্রবার দ্বিতীয় দিন ১৫০ জনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ৭৮ জন প্রার্থীর আবেদন গ্রহণ করে তাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়, ৬৫ জনের আবেদন খারিজ এবং ৭ জন প্রাথীর আবেদন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে গত বৃহস্পতিবার ১৬০ জনের আপিল আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়, ওই দিন ৮০ জন প্রার্থীর আবেদন বৈধ বলে রায় দেয় ইসি।

আপিল শুনানিতে গত দুই দিনে ১৫৮ জন প্রার্থিতা ফেরত পেয়েছেন, বাতিল বা খারিজ হয়েছে ১৪১ জনের এবং বাকি ১১টি আবেদন স্থগিত রাখা হয়। আজ ৩১১ থেকে ৫৪৩ নম্বর পর্যন্ত অর্থাৎ ২৩৩ জনের আপিল আবেদনের শুনানি হচ্ছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category