সোমবার, এপ্রিল ১৫, ২০১৯




বেশাখী উৎসবে মেতে উঠেছে চাঁদপুরের ‘স্বদেশ’

 

ষ্টাফ রির্পোটারঃ  এসো হে বৈশাখ এসো এসো, এ শ্লোগানকে সামনে নিয়ে পুরানবাজারের স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোস্ঠী রবিবার সকালে বাংলার নববর্ষ পালনে এক বর্নাঢ্য শোভা যাত্রা বের করে।

ঐদিন সকাল ৮টায় স্বদেশ’র সকল শিশু কিশোর শোভা যাত্রায় অংশ গ্রহন করেন। আজ সন্ধায় পুরানবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ক্ষুদে শিল্পীদের গানের মেলা, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী, তরুন সমাজ সেবক ও এফবিসিসি আই সদস্য মোঃ মাইনুল ইসলাম কিশোরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এফবিসিসআই সদস্য, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজ সাবেক সভাপতি, জেলা পুজা উদযাপন কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী সুভাষ চন্দ্র রায়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পুরানবাজারের স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী ক্রমাগতভাবে এগিয়ে যাবে, আজকের শিশুরা আগামী দিনে প্রচুর সুনাম সুখ্যাতি কুড়িয়ে আনবে সে প্রত্যাশা করি। এমনকি স্বদেশ সকল কর্মকান্ডে আমার সহযোগিতা অবশ্যই থাকবে।

তিনি আরো বলেন স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠী আরো বেশি সুনাম অর্জন করতে পারে সেদিকেও আমি সহযোগিতা করবো। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা রাইচ মিল মালিক সমিতির সাধারন সম্পাদক মোঃ ফয়সাল চৌধুরী, মধুসুদন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী গনেশ চন্দ্র দাস।

উপস্থিত ছিলেন মধুসুদন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোপাল চন্দ্র ঘোষ, দীলিপ দেবনাথ, বঙ্গজ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর কর্মকর্তা জাকির হোসেন খান শিপন, স্বজন সাহা,স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর প্রতিষ্ঠাতা আহবায়ক মাহবুবুর রহমান মানিক, প্রতিষ্ঠাতা সদস্য সচিব এম. আর হারুন, বর্তমান কমিটির ভাইস প্রেসিডেন্ট গবিন্দ সাহা প্রমুখ। বর্ষবরনে স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক গোষ্ঠির শিশু কিশোররা মনোমুগ্ধকর গান ও নৃত্য পরিবেশন করে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি স্বদেশ এর গান ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। এ ছাড়া উপস্থিত ছিলেন কমিটি সাধারন সম্পাদক এ কে আজাদ, সাংগঠনিক সম্পাদক শাওন পাটোয়ারী, চিত্রাংকনের শিক্ষক বিপ্লব দাস কুট্টি, লিটন ধর, সৌরভ সাহা, প্রচার সম্পাদক খোকন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category