শনিবার, মার্চ ১৬, ২০১৯




বিশ্ব সংস্থার কঠোর পদক্ষেপ চাই ——————————–সৈয়দ সাইফুদ্দীন আহমদ আলহাসানী

কামরুজ্জামান হারুন:  নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে জুমার নামাজরত মুসল্লীদের ওপর স্বেতাঙ্গ সন্ত্রাসীদের সশস্ত্র বর্বর হামলার প্রতিবাদে আজ (শনিবার) ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সুপ্রিম পার্টি, আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডরীয়া ও এর অঙ্গ সংগঠনগুলো যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।
মানববন্ধনে সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী বলেন, জাতিসংঘ, ওআইসি ও আরবলীগসহ বিশ্বের শীর্ষস্থানীয় সংস্থাগুলোর শোচনীয় ব্যর্থতা এবং শক্তিধর দেশগুলোর সঠিক নেতৃত্বের অপারগতার কারণেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে নৃশংস হামলার মতো ঘটনা ঘটছে। আজ ইউরোপ-আমেরিকা-এশিয়া-আফ্রিকার শক্তিধর দেশ এবং বিশ্ব নেতৃবৃন্দ নিরীহ বিশ্ববাসীকে বাঁচাতে এগিয়ে আসছে না। জাতিসংঘসহ বিশ্ব সংস্থাগুলোকে সক্রিয় করে কঠোর ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।
তিনি নিউজিল্যান্ডের মসজিদে হামলায় নিরীহ মুসল্লীদের নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান। বাংলাদেশ ক্রিকেট দল এ হামলা থেকে রক্ষা পাওয়ায় মহান আল্লাহর দরবারে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মানববন্ধনে আরও বক্তব্য রাখেন আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া, মইনীয়া যুব ফোরাম, আন্তর্জাতিক সূফী ঐক্য সংহতি, পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ ও বাংলাদেশ সুপ্রিম পার্টির নেতৃবৃন্দ। পরে দেশ ও বিশ্ববাসীর শান্তি, কল্যাণ এবং নিপীড়িত মানবতার পরিত্রাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category