বৃহস্পতিবার, মে ৭, ২০২০




বিশ্বে করোনাভাইরাসে মৃত ২ লাখ ৬১ হাজারের বেশি

মো. নাছির উদ্দীন : বৈশ্বিক মহামারি প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে মৃতের সংখ্যা গতকাল রাত পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৬১ হাজারের বেশি। বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৭ লাখ ৭৪ হাজার ৬৬৬ জন। তাদের মধ্যে বর্তমানে ২২ লাখ ৩৯ হাজার ৪৭৮ জন চিকিৎসাধীন এবং ৪৮ হাজার ৯৫০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১২ লাখ ৭৩ হাজার ৮৯৪ জন সুস্থ হয়ে উঠেছেন এবং দুই লাখ ৬১ হাজার ৯৪ জন রোগী মারা গেছেন।
গত বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।
গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে করোনা রোগীর সংখ্যা এক হাজারে পৌঁছায়। পরবর্তী ২০ দিনে আরো নয় হাজার রোগী শনাক্ত হয়। বর্তমানে ৬০তম দিনে ১১ হাজার ৭১৯ জন প্রাণঘাতী কোভিড-১৯ করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category