শুক্রবার, নভেম্বর ৯, ২০১৮




বিভিন্ন দাবিতে চাঁদপুরে গ্রামীণ ব্যাংকের সাবেক কর্মকর্তাদের মতবিনিময়

চাঁদপুর সদর প্রতিনিধি: গ্রামীন ব্যাংক অবসর প্রাপ্ত কর্মকতা-কর্মচারী কল্যাণ সমিতি চাঁদপুর জোনের আয়োজনে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত প্রজ্ঞাপন বাস্তবায়নের দাবিতে শুক্রবার সকাল ১০টায় সদর উপজেলা পরিষদের মিলনায়তনে আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্য রাখেন গ্রামীণ ব্যাংক অবসর প্রাপ্ত কর্মকতা-কর্মচারী কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি শামসুল আরেফিন।

তিনি বলেন গ্রামীণ ব্যাংক প্রতিষ্ঠার পর থেকে সারাদেশে ১৪/১৫ হাজার কর্মকর্তা কর্মচারী অবসর নিয়েছেন,যাদের শ্রম ও ঘামে গ্রামীণ ব্যাংক নোবেল বিজয়ী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। কিন্তুু এ প্রতিষ্ঠান থেকে অবসর নেয়া কর্মকর্তা কর্মচারীরা এখনো চিকিৎসা ভাতা, উৎসব ভাতা, বৈশাখী ভাতা থেকে বঞ্চিত রয়েছে। যদিও সরকারি প্রজ্ঞাপন এসব ভাতা ২০০৪ থেকে দেয়ার নির্দেশনা আছে। সরকার ২০১৬-১৮ সালে ব্যাংকিং খাতের অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের আর্থিক সুবিধা বিবেচনা করে তিনটি প্রজ্ঞাপন কার্যকর করার পরও শুধু গ্রামীণ ব্যাংক প্রজ্ঞাপন বাস্তবায়ন না করায় অবসর নেয়া কর্মকর্তা-কর্মচারীদের ঈদ আনন্দ থাকে না।

তিনি বলেন, তারা অল্প বয়সে চাকরি হতে অবসর হয়ে পরিবারে, সমাজের, রাষ্ট্রের বেকার জীবনের অভিশপ্ত নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাদের মা-বাবা, স্ত্রী-সন্তান নিয়ে দিশাহারা হলেও বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের জারীকৃত ব্যাংকিং খাতের প্রজ্ঞাপনে আর্থিক সহযোগিতা প্রাপ্তির আশ্বাসে কিছুটা আলোর মুখ দেখেছেন।

তাই তারা অনতিবিলম্বে অন্যান্য ব্যাংকের ন্যায় গ্রামীণ ব্যাংকের অবসর প্রাপ্ত কর্মকর্তা কর্মচারীদের অবসর ভাতা প্রদানে গ্রামীণ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি তিনি আহবান জানান ।

গ্রামীন ব্যাংক অবসর প্রাপ্ত কর্মকতা-কর্মচারী কল্যাণ সমিতির চাঁদপুর যোনের প্রধান উপদেষ্টা মো:গোলাম মোস্তফা খানের সভাপত্বিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় গ্রামীণ ব্যাংক অবসর প্রাপ্ত কর্মকতা-কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক জালাল উদ্দিন আহমেদ, দপ্তর সম্পাদক আওলাদ হোসেন ভূইয়া , সদস্য কামরুল হাসান প্রমুখ।

গ্রামীণ ব্যাংক অবসর প্রাপ্ত কর্মকতা-কর্মচারী কল্যাণ সমিতির চাঁদপুর যোনের সাধারণ সম্পাদ এইচ এম বদিউজ্জামান ভূইয়ার পরিচালনায় বক্তব্য রাখেন গ্রামীন ব্যাংক অবসর প্রাপ্ত কর্মকতা-কর্মচারী কল্যাণ সমিতির চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক জহির আহমেদ,খুলনা বিভাগের সাংগঠনিক সম্পাদক শেখ কবীর উদ্দিন,কুমিল্লা যোনের সভাপতি সৈয়দ মহসীন সাধারণ সম্পাদক মো:কাফি খাঁন ,লক্ষ্মীপুর – নোয়াখালী যোনের প্রতিনিধি আ:রব, নোয়াখালী যোনের মাইন উদ্দিন ,নরসিংদী যোনের সফিউদ্দিন প্রমুখ।ৎ

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুরসহ বিভিন্ন যোনের অনন্যা কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category