শনিবার, মে ১৬, ২০২০




বিদেশি ছাড়া আইপিএল খেলবে না চেন্নাই

মো. নাছির উদ্দীন : চলতি বছরের ২৯ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি লিগ আইপিএল। কিন্তু মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা দেয়া হয়েছে এবারের আসর। পরিস্থিতি স্বাভাবিক না হলে টুর্নামেন্ট আয়োজন করাও সম্ভব না। এমনটা হলে চার হাজার কোটি টাকার ক্ষতির মুখে পড়বে বিসিসিআই।
এদিকে পরিস্থিতি যদি কিছুটা স্বাভাবিক হয়, তাহলে আগামী সেপ্টেম্বর-অক্টোবরের দিকে আইপিএল আয়োজনের চিন্তা-ভাবনা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু তখন অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিসিসিআই চাইছে প্রয়োজনে বিশ্বকাপ পিছিয়ে দিয়ে আইপিএল আয়োজন করতে।
এক্ষেত্রে বিদেশি ক্রিকেটার না আসতে চাইলে শুধু দেশি ক্রিকেটারদের দিয়েই টুর্নামেন্ট আয়োজন করা হতে পারে বলে জানা গেছে। কিন্তু বিদেশি ক্রিকেটার ছাড়া আইপিএল খেলবে না বলে জানিয়ে দিয়েছে টুর্নামেন্টের ইতিহাসের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস।
দক্ষিণ ভারতের এই ফ্র্যাঞ্চাইজিটির কর্মকর্তারা বলছেন, তখন বিদেশি ক্রিকেটার ছাড়া আইপিএল আর সৈয়দ মুশতাক আলি ট্রফি খেলার মধ্যে কোনো পার্থক্য থাকবে না। কারণ সৈয়দ মুশতাক আলি ট্রফির মধ্যে শুধু ভারতীয় ক্রিকেটাররাই অংশ নিতে পারেন। এটিতে বিদেশিদের খেলার অনুমতি নেই।
তাই দ্বিতীয়বার একই টুর্নামেন্ট খেলার কোনো মানে নেই। যদিও এ ব্যাপারে বিসিসিআইয়ের সঙ্গে দলের পক্ষ থেকে কোনো যোগাযোগ হয়নি। তবুও আশা করি, পরিস্থিতির উন্নতি হলে বছরের শেষ দিকে ভালোভাবেই আইপিএল আয়োজন করতে পারব, যোগ করেন এক কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category