বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০




বিদায় মারিয়া শারাপোভা

মো. নাছির উদ্দীন : ৩২ বছর বয়সী পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী মারিয়া শারাপোভা। বিদায় নিলেন টেনিস থেকে। বিশ্বের সবচেয়ে জনপ্রিয়, সবচেয়ে বেশি আয়কারী মহিলা খেলোয়াড় এবং গ্ল্যামারাসখ্যাত খেলোয়াড়ের তালিকায় তার নাম রয়েছে তালিকার শীর্ষে। গত ২৬ ফেব্রুয়ারি টেনিস থেকে বিদায় নিলেন টেনিস সুন্দরী মারিয়া শারাপোভা।

ইনস্টাগ্রামে নিজের ছোটবেলার একটি ছবি পোস্ট করে ক্যাপশনে মারিয়া লিখেছেন, ‘টেনিস আমাকে পৃথিবী চিনিয়েছে। এটাই আমাকে জানিয়েছে আমি কী দিয়ে তৈরি। এটা দিয়েই নিজেকে পরখ করেছি, বেড়ে উঠেছি। তাই জীবনের পরের ধাপে যাই বেছে নিই না কেন, আমার নতুন চূড়া, আমি এমনই থাকব। আমি চড়তেই থাকব। আমি বাড়তেই থাকব। টেনিসকে গুডবাই জানাচ্ছি।’

বর্তমানে বিশ্বের ৩৭৩ তম খেলোয়াড় মারিয়া শারাপোভা। এক সময় টানা ১ নম্বরে ছিলেন অনেকদিন। কাঁধে চোট, ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে নির্বাসন, ফিরে আসা, আত্মজীবনী, গ্ল্যামার, সেরেনা উইলিয়ামসের সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বিতা, সুগারপোভা টফির ব্যবসা, ফ্যাশন ও প্রেম– এককথায় মারিয়া শারাপোভা দীর্ঘদিন ধরে টেনিসপ্রেমীদের মাতিয়ে রেখেছিলেন তাঁর নানা কার্যকলাপে।

মাত্র ১৭ বছর বয়সে উইম্বলডন জয়ের মধ্যে দিয়ে খুব অল্প সময়েই তারকা খ্যাতি পেয়ে যান মারিয়া শারাপোভা। ২০০৪ সালের সেই ছোট্ট মারিয়া এখন ৩২ বছরের টেনিস সুন্দরী।

সম্প্রতি ফর্ম হারিয়ে একাধিক চ্যালেঞ্জ থেকে হেরে যাচ্ছিলেন শারাপোভা। অনেকেই তাঁর সরে দাঁড়ানো, টেনিস থেকে বিদায় নেওয়া নিয়ে কাটাছেঁড়া শুরু করেছিলেন। মারিয়া শারাপোভা বেশ কিছুটা সময় নিয়েই শেষ পর্যন্ত অবসর ঘোষণা দিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category