রবিবার, ফেব্রুয়ারি ৩, ২০১৯




বার্সেলোনাকে বাঁচাল মেসি

ক্রীড়া প্রতিবেদকঃ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে বার্সেলোনা। বার্সেলোনার হয়ে জোড়া গোল করেছেন মেসি। ভ্যালেন্সিয়ার হয়ে গোল করেছেন কেভিন গেমেয়রো ও ডেনিয়েল পারেজো।

শনিবার রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচটি দমবন্ধ হওয়া ছিল বার্সেলোনা সমর্থকদের জন্য। প্রথমার্ধেই ২-০ গোলের ব্যবধানে পিছিয়ে থাকা বার্সেলোনা শেষ পর্যন্ত সমতা নিয়ে মাঠ ছেড়েছে মেসির জোড়া গোলের সুবাদে।

ন্যু ক্যাম্পে ম্যাচের শুরুতেই বার্সেলোনার রক্ষণে ভয় ধরিয়ে দেয় ভ্যালেন্সিয়া। তৃতীয় মিনিটে পারেজোর শট আটকে ভ্যালেন্সিয়াকে গোলবঞ্চিত করেন টের স্টেগান। এরপর অতিথিদের আক্রমণে বেশ কবার বিপাকে পড়তে হয় বার্সেলোনার এই গোলরক্ষককে। প্রতিবারই পাস নম্বর নিয়ে উতরে গেলেও ২৪তম মিনিটে কেভিন গেময়রোর হাত থেকে রক্ষা পায়নি বার্সেলোনার গোলপোস্টে আস্থার প্রতীক। রদ্রিগোর বাড়ানো বল থেকে গোল করেন গেময়রো। এরপর স্বাগতিকদের বুকে ফের চুরি চালায় ভ্যালেন্সিয়া। এবার ভ্যালেন্সিয়ার নায়ক পারেজো।

বার্সেলোনার রবার্তো ভ্যালেন্সিয়ার ওয়াসকে ফাউল করে বসলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পারেজোর পেনাল্টি শট বার্সেলোনার জাল খুঁজে নেয় সহজেই।

২-০ গোলে পিছিয়ে থেকে নড়েচড়ে বসে বার্সেলোনা। পেনাল্টি থেকে পাওয়া মেসির গোলে ভালবার্দের শিষ্যরা ব্যবধান কমায় ৩৯তম মিনিটে। ৪৩তম মিনিটে রবার্তোর শট গোলপোস্টের পাশ দিয়ে না গেলে তখনই সমতায় ফিরত বার্সেলোনা। সমতায় ফিরতে বার্সেলোনাকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৬৪তম মিনিট পর্যন্ত। ভিদালের বাড়ানো বল থেকে দলকে সমতায় ফেরান বার্সেলোনার এই আর্জেন্টাইন গোলমেশিন।

সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ নয় ম্যাচের প্রতিটিতে গোল করেছেন মেসি। ২০১৩ সালের পর এবারই আবার এভাবে ধারাবাহিক গোল পাচ্ছেন মেসি। ২০১৩ সালে টানা ১০ ম্যাচে গোল করেছেন ভালভার্দের প্রিয় শিষ্য।

কিন্তু লিগে টানা আট ম্যাচ জয়ের পর হোঁচট খাওয়া কাতালানদের জন্য রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোপা ডেল রে-এর সেমি ফাইনাল ম্যাচের আগে এটি কোনো বার্তা নয়তো! যদিও প্রথম লেগের ওই ম্যাচের আগে জয়ে ফেরার সুযোগ আছে স্প্যানিশ জায়ান্টদের সামনে। বুধবারের এল ক্লাসিকোর আগে রোববার লা লিগায় অ্যাটলেটিকো বিলবাওয়ের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। প্রস্তুতিটা না হয় সেদিনই সেরে নেবে বার্সেলোনা…!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category