শনিবার, নভেম্বর ১০, ২০১৮




বাজে পারফরম্যান্সের প্রভাব টাইগারদের র‌্যাংকিংয়ে

ক্রীড়া প্রতিবেদক: অপ্রত্যাশিতভাবে সিলেট টেস্টে জিম্বাবুয়ের কাছে ধরাশায়ী হয়েছে বাংলাদেশ। ওই ম্যাচে বাজে পারফরম্যান্সের প্রভাব পড়েছে ক্রিকেটারদের র‌্যাংকিংয়ে। টাইগাদের সেরা ব্যাটসম্যানদের প্রায় সবাই পিছিয়েছেন টেস্ট র‌্যাংকিংয়ে।

২৮ নম্বরে থেকে সিলেট টেস্ট খেলতে নেমেছিলেন মুশফিকুর রহিম। ৩ ধাপ পিছিয়ে তিনি এখন ৩১ নম্বরে। ‘লিটল মাস্টার’  মুমিনুল হক পিছিয়েছেন ৯ ধাপ, তার অবস্থান ৪৪ নম্বরে। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১০ ধাপ পিছিয়ে বর্তমানে অবস্থান করছেন ৭৪ নম্বরে।

সিলেট টেস্টে না খেলেও সৌম্য সরকার ৩ ধাপ পিছিয়েছেন, তার অবস্থান ৮২। সাত ধাপ নেমে  ৮৮ নম্বরে ঠাঁই হয়েছে লিটন দাসের। এত এত অবনমনের মাঝে অভিষিক্ত আরিফুলের সেরা একশ‘তে (৯৬) ঢুকে যাওয়ার বিষয়টি খুব একটা চোখে পড়বে না।

বোলিং র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের। পাঁচ ধাপ এগিয়ে তিনি অবস্থান করছেন ক্যারিয়ারসেরা ৩১ নম্বরে। তার রেটিং পয়েন্ট ৫৬৯। তবে পিছিয়েছেন ডানহাতি অফস্পিনার মেহেদি হাসান মিরাজ। এক ধাপ অবনমনে তিনি অবস্থান করছেন ৩৬ নম্বরে।

অপরদিকে, অলরাউন্ডার র‌্যাংকিংয়ে যথারীতি  শীর্ষ স্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান। তার রেটিং পয়েন্ট ৪১১। দ্বিতীয় স্থানে থাকা রবিন্দ্র জাদেজার রেটিং ৪০০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category