বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৬, ২০১৯




বাংলাদেশ বাউল সমিতির প্রতিষ্ঠাতা সূফী সাধু শাজাহান সরকারের ৩দিন ব্যাপী ওফাত দিবস

নূরে আলম নূরী : মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ বাউল সমিতি ও সাদুল্লাপুর সূফী দরবারের প্রতিষ্ঠাতা সূফী সাধু শাহজাহান সরকারের প্রথম ওফাত দিবস অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে ২৫, ২৬, ২৭ সেপ্টেম্বর তিন দিন ব্যাপী ওরশ মাহফিল ও বাউল গানের আয়োজন করেছে বাংলাদেশ বাউল সমিতি ও সাদুল্লাপুর সূফী দরবার।

বুধবার ওরশ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপির ভাই ও চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. জে আর ওয়াদুদ টিপু। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাদুল্লাপুর সূফী দরবারের সভাপতি মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

প্রধান অতিথির বক্তব্যে ডা. জে আর ওয়াদুদ টিপু বলেন, মানুষের মন সতেচ রাখতে বাউল গানের বিকল্প নেই। বাউল গান বাংলাদেশের একটি ঐতিহ্য। এ ঐতিহ্যকে ধরে রাখতে হবে। সুফী দরবারের মাধ্যমে এলাকার মানুষ এ বিনোদন করতে পারছে। যারা এই অনুষ্ঠানের আয়োজন করেছেন আমি তাদের ধন্যবাদ জানাই। তিনি আরও বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দেশে উন্নয়ন অব্যাহত রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

সুফী দরবারের সাধারণ সম্পাদক ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম ও বাংলাদেশ বাউল সমিতির চেয়ারম্যান আব্দুস সোবহান সরকারের যৌথ সঞ্চালনায় আমন্ত্রণে ছিলেন সূফী দরবারের প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ নাছির উদ্দিন সরকার।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড.জাহিদুল ইসলাম রোমানসহ উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুফী দরবারের ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন। এতে দেশবরেণ্য বাউল শিল্পীগণ গান পরিবেশন করেন। আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত এ অনুষ্ঠান চলবে। সভাপতির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস ওরশে আসা সকল ব্যক্তিবর্গকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category