শুক্রবার, ফেব্রুয়ারি ১৯, ২০২১




বাংলাদেশ আ.লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হলেন মতলব উত্তরের মামুন চৌধুরী

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক তুখোড় ছাত্র নেতা সারোয়ার মামুন চৌধুরী।

 

গত ১৩ ফেব্রুয়ারি উপ-কমিটি অনুমোদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য গবেষনা সম্পাদক বিশিষ্ট জ্বালানী বিশেষজ্ঞ ড. সেলিম মাহমুদ।

 

উপ-কমিটিতে সারোয়ার মামুন চৌধুরীকে সদস্য করায় বাংলাদেশ আওয়ামী পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, আমার উপরে যে অর্পিত দায়িত্ব দেওয়া হয়েছে আমি নিজের সততা, নিষ্ঠা, মেধা এবং দক্ষতা দিয়ে যথাযথ ভাবে আমি আমার দায়িত্ব পালন করব। এজন্য তিনি সকলের নিকট দোয়া ও সহোযোগীতা কামনা করেন।

উল্লেখ্য সারোয়ার মামুন চৌধুরী চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ১ নং ষাটনল ইউনিয়নের কালীপুর চৌধুরী বাড়ির ভাষা সৈনিক মরহুম কমরউদ্দিন চৌধুরীর ছেলে। মোঃ সারোয়ার মামুন চৌধুরী প্রতিশ্রুতিশীল বঙ্গবন্ধুর এক অকুতোভয় আদর্শের সৈনিক। জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা পালনে প্রস্তুত। ঢাকা বিশ্ববিদ্যালয় পড়াকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত, মুজিব আদর্শের অনেকের স্নেহের ছোটভাই তার মতিঝিলের ব্যবসায়িক অফিস অনেক সময় অনেক নেতা কর্মী সমার্থক আন্দোলনের কাজে ব্যবহার করেছে, হাসিমুখে সকলকে আপ্যায়নের চেষ্টা করছে। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির তথ্যও গবেষনা বিষয়ক নব নির্বাচিত উপকমিটির সদস্য। প্রতিশ্রুতিশীল এই মুজিব আদর্শের সৈনিক হিসাবে আত্ম মানবতার সেবায় সব সময় নিজকে নিয়োজিত রাখে। যেখানে আজ অনেকে অন্যায়ভাবে অর্থোপার্জনে মহাব্যস্ত তখন সারোয়ার মামুন ১৫/১৬ ঘন্টা রাজনীতির পাশাপাশি কাজ নিয়ে ব্যস্ত। তিনি বাংলাদেশের অনেকগুলো আর্থসামাজিক প্রতিষ্ঠানের সাথে যুক্ত।

 

সারোয়ার মামুন ৯০ এর গণআন্দোলন অংশগ্রহণ করে ৯৬ এর স্বৈরাচারীনি খালেদা বিরোধী আন্দোলনের সৈনিক। ওয়ান ইলেভেনের বিরোধী আন্দোলনের সৈনিক। ২১ গ্রেনেড হামলার সময় সভাস্থলে উপস্থিত থেকে হাসপাতালে রোগী নিয়ে গিয়ে সহযোগিতা করার চেষ্টা করেছে। এখনো অনেক গরিব অসহয় ছাত্রলীগ আওয়ামীলীগের কর্মীদের সহযোগিতা করতে কার্পণ্য করতে দেখি না। তিনি যেমন চাঁদপুর জেলার মতলবের অহংকার তেমনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য হিসাবে বাংলাদেশ আওয়ামীলীগের অহংকার। আমি তার সার্বিক সাফল্য কামনা করি। পাশাপাশি তাকে তথ্যও গবেষণা বিষয়ক উপকমিটির সদস্য করায় আমার প্রিয় একজন মানুষ ডঃ সেলিম মাহমুদ
স্যার, আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এবং আওয়ামীলীগের আগামীর একজন বলিষ্ঠ নেতাদের মধ্যে অন্যতম ব্যক্তিত্ব তাকেও অভিনন্দন জানাই – এই জন্য যে- আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটিতে প্রতিশ্রুতিশীল ছাত্রলীগের সাবেক নেতা কর্মীদের স্থান করে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category