মঙ্গলবার, জানুয়ারি ১, ২০১৯




বাংলাদেশের রুমানা আইসিসির বর্ষসেরা টি ২০ দলে

ক্রীড়া ডেস্কঃ   আন্তর্জাতিক ক্রিকেটে বহুজাতিক কোনো টুর্নামেন্টে এখনও চ্যাম্পিয়ন হওয়ার সৌভাগ্য হয়নি বাংলাদেশ পুরুষ দলের। ছেলেরা না পারলেও বিদায়ী বছরে মেয়েদের টি ২০ এশিয়া কাপের ফাইনালে ফেভারিট ভারতকে হারিয়ে দেশকে প্রথম আন্তর্জাতিক শিরোপা এনে দিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বিশ্ব মঞ্চে বাংলাদেশের মেয়েদের অগ্রযাত্রার ধারাবাহিকতায় এবারই প্রথম আইসিসির কোনো বর্ষসেরা দলে জায়গা পেলেন বাংলাদেশের একজন নারী ক্রিকেটার। সোমবার বিদায়ী বছরের শেষদিনে ২০১৮ সালের বর্ষসেরা ওয়ানডে ও টি ২০ নারী দল ঘোষণা করেছে আইসিসি। এর মধ্যে টি ২০ দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার রুমানা আহমেদ। দুর্দান্ত পারফরম্যান্সেরই পুরস্কার এ সম্মান।

২০১৮ সালে ২৪টি টি ২০ ম্যাচে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩০ উইকেট নিয়েছেন রুমানা। সব দল মিলিয়ে যা দ্বিতীয় সর্বোচ্চ। ৩০ উইকেটের চারটি ছিল টি ২০ বিশ্বকাপে। জাদুকরী লেগ-স্পিনের পাশাপাশি ব্যাট হাতে ২৪ ম্যাচে করেছেন ২২৯ রান। এমন অলরাউন্ড নৈপুণ্যই প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির বর্ষসেরা নারী টি ২০ একাদশে জায়গা করে দিয়েছে ২৭ বছর বয়সী রুমানাকে।

টি ২০ দলের অধিনায়ক হিসেবে বেছে নেয়া হয়েছে ভারতের হারমানপ্রীত কাউরকে। আর ওয়ানডে দলের অধিনায়ক নিউজিল্যান্ডের সুজি বেটস। মাত্র দ্বিতীয় ভারতীয় হিসেবে আইসিসির বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ভারতের ব্যাটার স্মৃতি মান্ধানা। বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কারও উঠেছে তার হাতে আর বর্ষসেরা টি ২০ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category