শনিবার, মে ২৩, ২০২০




বাংলাদেশের মাছের ঝোল মিস করেন ওয়াসিম আকরাম

মো. নাছির উদ্দীন : তামিমের সাথে লাইভ এসেছিলেন সুলতান অফ সুইং খ্যাত ওয়াসিম আকরাম। কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট এবং এদেশের মানুষের আন্তরিকতা নিয়ে। এছাড়া প্রাসঙ্গিক আরো কিছু ব্যাপারে জমেছিল এ ফেসবুক আড্ডা। তামিম-ওয়াসিমের পাশাপাশি লাইভে আরো ছিলেন সাবেক তিন ক্রিকেটার আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু এবং খালেদ মাসুদ পাইলট।
আবাহনীর হয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ খেলতে ১৯৯৫ সালে বাংলাদেশে এসেছিলেন এই বাঁহাতি ফাস্ট বোলার। তখনই নিজ চোখে দেখেছেন ক্রিকেটের প্রতি এদেশের মানুষের আবেগ। আর অবাক হয়েছিলেন বাংলাদেশিদের আতিথেয়তায়।
আলাপচারিতার এক পর্যায়ে ওয়াসিম আকরাম বলেন- এদেশের মানুষ আর খাবার নিয়ে আমি নতুন করে আবিষ্কার করতে চাইতাম। দুুইটার প্রতিই আমার আকর্ষণ ছিল। আমি বাংলাদেশের মাছের ঝোল অনেক মিস করি।
মূলত বর্তমান অর্থমন্ত্রী এবং বিসিবির সাবেক সভাপতি আহম মোস্তাফা কামালের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশে খেলতে এসেছিলেন ওয়াসিম। যে সময় বাংলাদেশ ক্রিকেটের দূরবস্থা থাকলেও দর্শক ও ক্রিকেটীয় আমেজের কোন কমতি যে ছিলোনা তা নিজেই স্বীকার করেন ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম এই সদস্য। দর্শকদের উন্মাদনায় রীতিমতো মুগ্ধও হয়েছিলেন ওয়াসিম।
তামিমের এক প্রশ্নের জবাবে তিনি বলেন- তামিম তুমি বিশ্বাস করবে না, প্রথম ম্যাচ যেটা খেলতে নামলাম, পুরো মাঠ দর্শকে পরিপূর্ণ। আমি দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আমি এর আগে ভারত, শ্রীলঙ্কা ও আমাদের দেশের ক্রিকেটারদের মুখে ঢাকার ক্লাব ক্রিকেটের কথা শুনেছি। পরিবেশ, উত্তেজনা….এসব। কিন্তু ঢাকার ক্লাব ক্রিকেট সেবারই প্রথম দেখেছি। সত্যিই মুগ্ধ হওয়ার মতো বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category