বৃহস্পতিবার, জানুয়ারি ১৬, ২০২০




বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তানের দল ঘোষণা

মো. নাছির উদ্দীন: বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা করেছে পাকিস্তান। আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের দল ঘোষণা করেন প্রধান কোচ এবং নির্বাচক মিসবাহ-উল হক।১৫ সদস্যর দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদের। তবে দলে ফিরেছেন পাকিস্তানের দুই অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ।

বাবর আজমের নেতৃত্বে নতুন ও পুরনোদের সমন্বয়ে দল গড়েছে পাকিস্তান। তিন নতুন মুখ যথাক্রমে আহসান আলী, আম্মাদ বাট ও হারিস রউফ। এদের মধ্যে রউফ অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে কিছুদিন আগে ঝড় তুলেছেন। আক্ষরিক অর্থেই গতির ঝড় তোলা রউফ ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করেছেন। একটি হ্যাটট্রিকসহ ৭ ম্যাচে নিয়েছেন ১৬ উইকেট।

দল ঘোষণা প্রসঙ্গে প্রধান কোচ এবং নির্বাচক মিসবাহ-উল-হক বলেন, ‘সাম্প্রতিক সময়ে হারের বৃত্ত থেকে বেরোতে আমরা নতুন ও অভিজ্ঞদের নিয়ে স্কোয়াড ঘোষণা করেছি।’

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানীয় দল হলেও সাম্প্রতিককালে পাকিস্তানের পারফরম্যান্স খুব একটা ভালো নয় । গেল বছর ১০ ম্যাচের ৮টিতেই হেরেছে পাকিস্তান।

বাংলাদেশ দলের পাকিস্তান সফর নিয়ে শুরুতে অনিশ্চয়তা আর শঙ্কার মেঘ থাকলেও তা কেটে গেছে। তিন মাসে তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম দফায় ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর ৭-১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে দুই ম্যাচের প্রথম টেস্ট। এরপর একমাসের বিরতি দিয়ে এপ্রিলে অনুষ্ঠিত বাকি টেস্ট ও একটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে এবং ৫-৯ এপ্রিল গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), এহসান আলী, আম্মাদ বাট, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও উসমান জাভেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category