মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৯




বর্ষসেরা ক্রীড়াবিদের সংক্ষিপ্ত তালিকায় মুশফিক, রুমানা ও বাকী

ক্রীড়া প্রতিবেদক:  বাংলাদেশ স্পোর্টস প্রেস এসোসিয়েশন (বিএসপিএ) ১৯৬৪ সালে দেশে প্রথম ক্রীড়াক্ষেত্রে পুরস্কারের প্রবর্তন করে। এরই ধারাবাহিকতায় আগামী শনিবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে বসতে যাচ্ছে ক্রীড়াঙ্গনের অন্যতম আকর্ষণীয় আসর “কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড”। ২০১৮ সালে ক্রীড়াক্ষেত্রে অবদান রাখা ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষকের হাতে তুলে দেয়া হবে তাদের কাজের স্বীকৃতি। বর্ষসেরা ক্রীড়াবিদ ২০১৮-এর সংক্ষিপ্ত তালিকায় এবার জায়গা করে নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহীম, জাতীয় মহিলা দলের ক্রিকেটার রুমানা আহমেদ এবং শ্যুটার আব্দুল্লাহ হেল বাকী। এছাড়া পপুলার চয়েজ অ্যাওয়ার্ড ২০১৮-র সংক্ষিপ্ত তালিকায় এই তিনজন ছাড়াও রয়েছেন জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবাল খান। এই দুই বিভাগের বিজয়ীর নাম অনুষ্ঠানের দিন ঘোষণা করা হবে। এ বছর ১২টি বিভাগে ১৪ জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। এই অনুষ্ঠানে চলতি বছর বিশ্বকাপগামী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে জানানো হবে শুভকামনা।

৬ই এপ্রিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, এমপি এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং আবাহনী লিমিটেডের পরিচালক অঞ্জন চৌধুরী। গতকাল বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন। এসময় আরো উপস্থিত ছিলেন বিএসপিএ সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ম্যানেজার, মার্কেটিং ফজল মাহমুদ রনি, বিএসপিএ যুগ্ম সম্পাদক ও খেলোয়াড় যাচাই-বাছাই উপ-কমিটির সদস্য সচিব মিথুন আশরাফ এবং উৎসব উপ-কমিটির চেয়ারম্যান জনাব রেজওয়ান উজ জামান রাজীব।
বিজয়ীদের তালিকা
বর্ষসেরা ক্রিকেটার: মুশফিকুর রহীম, বর্ষসেরা ফুটবলার: তপু বর্মণ, বর্ষসেরা ব্যাডমিন্টন খেলোয়াড় : শাপলা আক্তার, বর্ষসেরা শ্যুটার : আব্দুল্লাহ হেল বাকী, উদীয়মান ক্রীড়াবিদ : সিরাত জাহান স্বপ্না ও মেহেদী হাসান আলভী, বর্ষসেরা কোচ: গোলাম রব্বানী ছোটন, তৃণমূলের ক্রীড়াব্যক্তিত্ব: ফজলুল ইসলাম, মনসুর আলী, বিশেষ সম্মাননা: নাজমুন নাহার বিউটি, বর্ষসেরা সংগঠক: নাজমুল হাসান পাপন, বর্ষসেরা পৃষ্ঠপোষক: বসুন্ধরা গ্রুপ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category