রবিবার, জুলাই ২১, ২০১৯




বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার….প্রফেসর ড. আবদুল মান্নান

স্টাফ রিপোর্টারঃ  “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এ শ্লোগানে চাঁদপুর জেলার সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে শিক্ষার গুনগত মানোন্নয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ জুলাই)  বিকেলে জেলা শিক্ষা অফিসের আয়োজনে বিকাল ৩টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাধ্যমিক) পরিচালক প্রফেসর ড. মো. আবদুল মান্নান।

তিনি তার বক্তব্যে বলেন, সারাদেশে যতগুলো স্কুল রয়েছে তার জাতীয়করনের হিসাব সরকারের কাছে রয়েছে। কোন প্রতিষ্ঠানকে বাদ দিয়ে সরকার কিছুই করতে চান না। যদি কেউ এমন চিন্তা করেন তা ভুল হবে।

৮৪ সা‌লে এম‌পিও ভু‌ক্তি শুরু হয় তাও ৩০ শতাংশ। একসময় শিক্ষার্থী‌দের বেতন থে‌কে শিক্ষক‌দের বেতন প্রদান করা হত। অাপনারা হয়‌তো ভাব‌তে পা‌রেন‌ যেসকল প্র‌তিষ্ঠান দরখাস্ত ক‌রে‌ছে সব প্র‌তিষ্ঠানই এম‌পিও ভুক্ত হ‌বে তা কিন্তু নয়।

‌তি‌নি শিক্ষ‌কদের প্র‌তি ব‌লেন, ‌শিক্ষার্থীর সংখ্যা অনুযায়ী অাপনা‌দের প্র‌য়োজনকৃত শিক্ষ‌দের জন্য অা‌বেদন করুন। অ‌নেক প্র‌তিষ্ঠা‌নেই শিক্ষদের সংখ্যার চরম সংকট র‌য়ে‌ছে। এ ব্যাপা‌রে সরকার চেষ্টা কর‌ছে। কারন বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। কোন শিক্ষার্থী যেন আপনার স্নেহ থেকে বঞ্চিত না হয় তা নিশ্চিত করতে হবে। তাদের সাথে আর্থিক লেনদেন আপনারা করবেন না। সকল শিক্ষার্থীকে বড়, ছোট বিচার না করে সবাইকে এক দেখবেন। আপনাদের স্নেহ পেলে তারা ভাল মানুষ, ন্যায় পরায়ন ও যোগ্যতা সম্পর্ন হয়ে উঠবে।

জেলা শিক্ষা অফিসার শফি উদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের সহযোগী অধ্যাপক ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. ওয়াহিদদুজ্জামান, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মোশাররফ হোসেন, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোসেন, ফরিদগঞ্জ এ আর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল আমিন, গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন।

জেলা শিক্ষা অফিসের গবেষনা কর্মকর্তা মো. মাসুদুল আলম ভূঁঞার পরিচালনায় জেলার ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারি শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category