বৃহস্পতিবার, অক্টোবর ২৯, ২০২০




বরগুনার রিফাত হত্যা : ১৪ কিশোরের রায় আজ

মো. নাছির উদ্দীন : আজ বরগুনার বহুল আলোচিত মো. শাহনেওয়াজ রিফাত শরীফ (২৬) হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১৪ কিশোর আসামির রায় ঘোষণা করা হবে। বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করবেন।
গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। এ ঘটনায় দুই ভাগে বিচার কার্যক্রম শুরু হয়। প্রথম ভাগে সম্পন্ন হয় প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিচার। দ্বিতীয় ভাগে অপ্রাপ্তবয়স্ক ১৪ জন আসামির বিচার শুরু হয়। গত ৩০ সেপ্টেম্বর রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ প্রাপ্তবয়স্ক ১০ জনের রায় দেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। ওই দিন রায়ে মিন্নিসহ ছয় আসামির মৃত্যুদণ্ডাদেশ ঘোষণা করা হয়। চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়।
👀 আজ যাদের রায় ঘোষণা করা হবে
গত ১৪ অক্টোবর রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির পক্ষে-বিপক্ষে যুক্তিতর্ক এবং ৭৪ জনের সাক্ষ্য উপস্থাপনের পর ২৭ অক্টোবর রায়ের তারিখ ঘোষণা করেন আদালত। অপ্রাপ্তবয়স্ক ১৪ জন আসামির মধ্যে কারাগারের শিশু ওয়ার্ডে রয়েছে ছয়জন। আটজন আসামি তাদের আইনজীবীর জিম্মায় জামিনে রয়েছেন।
এ বিষয়ে বরগুনার নারী ও শিশু আদালতের পাবলিক প্রসিকিউটর মো. মোস্তাফিজুর রহমান বাবুল এনটিভি অনলাইনকে বলেন, পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী এই মামলার যুক্তিতর্কের অবশিষ্ট অংশ আদালতে উপস্থাপন করা হয়। এরপর যুক্তিতর্ক শেষ হলে আদালত আগামী ২৭ অক্টোবর এ মামলার রায়ের দিন ধার্য করেন। একইসঙ্গে এ মামলায় জামিনে থাকা আট আসামিকে নিজ নিজ আইনজীবীর জিম্মায় ফের জামিন মঞ্জুর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category