বুধবার, জানুয়ারি ১৫, ২০২০




বঙ্গবন্ধু বিপিএল : রাসেল ঝড়ে ফাইনালে রাজশাহী রয়্যালস

 

মো. নাছির উদ্দীন: ১৬৫ রানের জয়ের লক্ষে ব্যাট করতে নেমে এক সময় খেই হারিয়ে ফেলে রাজশাহী রয়্যালস। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ধুঁকতে থাকা রাজশাহীকে ৪ বল ও ২ উইকেট হাতে রেখে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন বিগ হিটার আন্দ্রে রাসেল। অধিনায়কোচিত ২২ বলে অপরাজিত ৫৪ বলের টর্নেডো ইনিংসে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে পৌঁছে গেছে রাজশাহী রয়্যালস। আগামী ১৭ জানুয়ারি ফাইনালে তারা মোকাবিলা করবে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সের বিপক্ষে। আন্দ্রে রাসেল ছাড়া উল্লেখ করার মতো রান করেন ওয়ান ডাউনে খেলতে নামা ইরফান শুকুর। এই ব্যাটারের ব্যাট থেকে আসে ৪২ বলে ৪৫ রান।

এর আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স টস হেরে ব্যাট করতে নেমে আরেক ক্যারিবীয় ব্যাটিং দানব ওপেনার ক্রিস গেইলের বিস্ফোরক ইনিংসে ভর করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ পায় সাগরিকার দলটি।

একপ্রান্তে উইকেটের আসা যাওয়ার মিছিলে অপরপ্রান্তে ঠিকই তাণ্ডব চালিয়ে যাচ্ছিলেন ক্রিস গেইল। আগের ম্যাচে ধীরগতির এক ইনিংস খেলা ক্যারিবীয় আজ ২১ বলেই তুলে নেন হাফসেঞ্চুরি। ছক্কা মেরে ফিফটি করার পর আরও ভয়ংকর হওয়ার ইঙ্গিত দিচ্ছিলেন। নবম ওভারে বল হাতে নেয়া আফিফ হোসেনের প্রথম ডেলিভারিটিকেও ছক্কায় পরিণত করেছিলেন গেইল। কিন্তু পরের বলেই ক্যারিবীয় ওপেনারকে বোল্ড করে দেন রাজশাহীর এই অফস্পিনার। ২৪ বলে গেইলের ৬০ রানের বিধ্বংসী ইনিংসটিতে ছিল ৬ বাউন্ডারি আর ৫টি ছক্কার মার।

গেইলের আউটের পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোর পর টানা ৩২ বলে কোনো বাউন্ডারি হয়নি চট্টগ্রামে। অবশেষে অলক কাপালির করা ইনিংসের ১৬তম ওভারের তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে সেই খরা কাটান আসেলা গুনারত্নে। ২৫ বলে ৩১ রান করা লঙ্কান এই ব্যাটসম্যানই লড়াকু পুঁজি পর্যন্ত নিয়ে গেছেন চট্টগ্রামকে।

রাজশাহী রয়্যালসের পক্ষে ২টি করে উইকেট নেন দুই পাকিস্তানি মোহাম্মদ ইরফান আর মোহাম্মদ নওয়াজ। একটি করে উইকেট আন্দ্রে রাসেল, আফিফ হোসেন আর অলক কাপালির।
অলরাউন্ড পারফরম্যান্সের কল্যাণে রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category