মঙ্গলবার, অক্টোবর ২০, ২০২০




বঙ্গবন্ধু চেয়েছিল দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়নঃপিআরএল সিনিয়র সচিব মো. নূরুল আমিন

এস এম ইকবালঃ ফরিদগঞ্জের অসহায় কৃষকের মাঝে মাস্ক ও বীজ বিতরন করেছেন সদ্য (পিআরএল) সিনিয়র সচিব মো. নূরুল আমিন।

২০ অক্টোবর (মঙ্গলবার) সকালে উপজেলার ৪ নং সুবিদপুর ইউনিয়নে সচিব মো. নূরুল আমিনের নিজ বাড়িতে উক্ত মাস্ক ও বীজ বিতরন করেন।

বীজ বিতরন কালে (পিআরএল) সিনিয়র সচিব মো. নূরুল আমিন বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়ন এবং স্বনিভর্রতা। বঙ্গবন্ধুর সে স্বপ্ন বাস্তবায়নের পুরো দায়িত্ব এখন আমাদের সবার। কৃষি উন্নয়নের মাধ্যমে ক্ষুধা, অপুষ্টি ও দারিদ্র্য বিমোচনের মাধ্যমে দেশের অর্থনীতি সুদৃঢ় করাই হোক আমাদের চলমান অঙ্গীকার। সুতরাং আমরা নিশ্চিতভাবে বলতে পারি, কৃষিই হচ্ছে আমাদের এ অঙ্গীকার পূরণের প্রধান বাহন।

তিনি আরো বলেন, কৃষিনির্ভর বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে কৃষির গুরুত্ব সীমাহীন। আমাদের রয়েছে উর্বর মাটি, প্রকৃতি প্রদত্ত অফুরন্ত সম্পদ, আর পরিশ্রমী জনগণ। এগুলোর সুষ্ঠু সমন্বয়ের মাধ্যমে আমরা অসাধ্য সাধন করে ফেলতে পারি। গড়তে পারব বঙ্গবন্ধুর সোনার বাংলা, সুখে থাকবে বাংলার মানুষ, সুখে থাকবে বাংলাদেশ।

এ সময় উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রনালয়ের সদ্য (পিআরএল) সিনিয়র সচিব মো. নূরুল আমিন, ৪ নং সুবিদপুর ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহ-সভাপতি এস. এম জসিম উদ্দিন আনসারী মিন্টু, আ’লীগ নেতা আব্দুল হান্নান মিজি প্রমূখ।

এসময় তিনি শতাধিক কৃষকের মাঝে মাস্ক ও শাক, সবজির বীজ বিতরন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category