বৃহস্পতিবার, আগস্ট ১৫, ২০১৯




বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে শোককে শক্তিতে রূপান্তর করতে হবে……….. এড.নুরুল আমিন রুহুল এমপি

 

শামসুজ্জামান ডলারঃ  যথাযোগ্য মর্যাদায় মতলব উত্তর উপজেলায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, শোক র্যালী, চিত্রাংকন – রচনা প্রতিযোগীতা, আলোচনা সভা মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রশাসনের আলেচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ নির্বাচনী আসনের সাংসদ এড.নুরুল আমিন রুহুল বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট বিশ্বের ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায়। ঘাতকরা এদিন শুধু জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাই করেনি, হত্যা করেছিল বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের চেতনা, অগ্রযাত্রা, সমৃদ্ধি ও সুন্দর আগামীর স্বপ্নকে। বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারি‌দ্র্যমুক্ত সোনার বাংলা নির্মাণের স্বপ্ন দেখেছিলেন। তাই এখন আর শোকে কাঁদলে চলবেনা, বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে শোককে শক্তিতে রূপান্তর করতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সঞ্চালনায় এবং উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাহফুজ মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, সহকারী কমিশনার(ভূমি)শুভাশীস ঘোষ, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আইয়ূব আলী গাজী প্রমূখ।

পরে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলার ১৪ ইউনিয়ন ও ছেংগারচর পৌরসভায় আলোচনা সভা, মিলাদ-দোয়া ও কাঙ্গালীভোজ অনুষ্ঠিত হয়।
ফতেপুর পশ্চিম ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত হয় নাউরী আহম্মদিয়া উচ্চ বিদ্যালয় সভাকক্ষে। বক্তব্য রাখেন চাঁদপুর-২ নির্বাচনী আসনের সাংসদ এড.নুরুল আমিন রুহুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসসহ স্থানীয় নেতৃবৃন্দ।

চাঁদপুর-২ নির্বাচনী আসনের সাংসদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ১৪ইউনিয়ন ও ছেংগারচর পৌরসভায় অংশগ্রহনকৃত সকল স্পটেই বক্তব্য রাখন।

ফরাজীকান্দি ইউনিয়নের আনন্দ বাজারের আলোচনা সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি বশির প্রধানের সভাপতিত্বে এবং সাবেক সাধারন সম্পাদক হেলাল উদ্দিন সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদ উল্যাহ প্রধান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার রেজাউল করিমসহ স্থানীয় নেতৃবৃন্দ। জহিরাবাদ ইউনিয়নের পাঁচানী চৌরাম্তা বাজারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এখলাছপুর ইউনিয়নের আলোচনা সভা অনুষ্ঠিত হয় এখলাছপুর উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেহান উদ্দিন নেতার সভাপতিত্বে ও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্মআহবায়ক এড.জসিম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। মোহনপুর স্কুল মাঠে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে এবং উপজেলা আওয়মীলীগ নেতা কাজী মিজানুর রহমানেরর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের আইন সম্পাদক এড.মনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সদস্য রাধেশ্যাম, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ, আওয়ামীলীগ নেতা হাসান মিয়া, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হুমায়ন হাওলাদার, ঢাকা মহানগরের সাবেক ছাত্রলীগ নেতা আমিনুল ইমলাম তপাদার। কলাকান্দা ইউনিয়ন পরিষদ মাঠে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমানেরর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক গোলাম কাদির মোল্লার সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্মআহবায়ক ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ প্রমূখ।
ছেংগারচর পৌর আওয়ামীলীগের কার্যালয়ে পৌরআওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক এড. মহসীন মিয়া মানিক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন নেতৃবৃন্দ।

পরে চাঁদপুর-২ নির্বাচনী আসনের সাংসদ এড. নুরুল আমিন রুহুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসসহ নেতৃবৃন্দ ষাটনল ইউনিয়ন, সাদুল্যাপুর, দুর্গাপুর, ইসলামবাদ, সুলতানাবাদ, ফতেপুর পূর্ব, পশ্চিম ও গজরা ইউনিয়নে আলোচনা সভায় যোগদেন।

এছাড়াও উপজেলার ১৮০টি প্রাথমিক বিদ্যালয়,৫৭টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category