শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯




ফরিদগঞ্জ মনতলা উবির প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতায় অবৈধ দাতা সদস্য গঠন

ফরিদগঞ্জ প্রতিনিধি: ফরিদগঞ্জের মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর-রশিদের একক স্বেচ্ছাচারিতায় অবৈধ দাতা সদস্য করে ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন করা হয়েছে । কুমিল্লা শিক্ষা বোর্ড, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয়ের পরিদর্শক বরাবর ১৭ সেপ্টেম্বর লিখিত অভিযোগ দায়ের করেছেন স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিন পাটওয়ারী।

উক্ত আবেদনে উল্লেখ মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয় এডহক কমিটি দ্বারা পরিচালিত হয়ে আসছে। পূর্বের দাতা সদস্য রাসেদ আলমকে পুনরায় নতুন কোন অর্থ ছাড়াই প্রধান শিক্ষক ক্ষমতা বলে দাতা সদস্য গঠন করে। যাহা শিক্ষাবোর্ডের অনুসৃত নীতিমালার পরিপন্থী। অবৈধ দাতা সদস্য গঠন করে গত ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার গোপনে বিদ্যালয়ের ম্যানজিং কমিটির নির্বাচন সম্পন্ন করে। এতে মনতলা হামিদিয়া উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সহ সর্ব মহলে সমালোচনার ঝড় উঠেছে। সেই সাথে স্থানীয়রা প্রধান শিক্ষকের এমন স্বেচ্ছাচারিতার বিরোধিতা করে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন-অর-রশীদ বলেন, উপজেলা শিক্ষা অফিসের যোগসাজশে দাতা সদস্য সহ ম্যানেজিং কমিটির প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মমতা আফরিনের সাথে কথা হলে তিনি জানান, এ বিষয়টি তদন্তাধীন, তদন্ত শেষে বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category