বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯




ফরিদগঞ্জ (দক্ষিণ) ইউনিয়নের কেন্দ্রগুলোতে চলছে শান্তিপূর্ন ভোট গ্রহন

স্টাফ রিপোর্টারঃ   ফরিদগঞ্জ (দক্ষিণ) ইউনিয়নের নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান চলছে। কেন্দ্রগুলোতে চলছে ভোটের উৎসব। ভোটারগণ ভোট দিচ্ছেন অবাধ ও স্বাধীনভাবে। ভোটারদের সঙ্গে কথা বলে এমনই অভিমত পাওয়া গেছে।

উত্তর চরবড়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সামনে কথা হয় সিএনজি শ্রমিক আবু তাহের-এর সঙ্গে। তিনি বলেছেন, বহু বছর পর নিজের ভোট নিজে দিলাম। উত্তর চররামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়ে হাসিমুখে বাড়ি ফিরছেন গৃহিনী ফাতেমা বেগম। তিনি বলেছেন ভোট দিয়ে আসলাম।

গত কয়েকদিন ভোটারদের মধ্যে নানা আংশকার কথা শোনা গেছে। কিন্তু, নির্বাচনের আগের রাত ও সকালে শান্তিপূর্ণ পরিবেশের খবর পেয়ে কেন্দ্রে ভোটারদের ঢল নামে। এ রিপোর্ট লেখার সময় বেলা ১:২০ ঘটিকায়ও বুথের সামনে ভোটারদের লাইন দেখা গেছে।

তবে ভোটারগণ বলেছেন, ভোট কাস্টিংয়ে ধীরগতি চলছে। বেলা ১২:৩০ ঘটিকায় কথা হয় প্রিসাইডিং অফিসার বেলায়েত হোসেন-এর সঙ্গে। তিনি জানিয়েছেন, বেলা ১২:০০ ঘটিকা পর্যন্ত প্রায় ৭৫০ ভোট কাস্ট হয়েছে। তিনি জানান, এ কেন্দ্রে ভোট সংখ্যা ১৯ শত ৮৪ টি।

প্রত্যেক কেন্দ্রে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতির কারণ হিসেবে ভোটারদের মতামত- ভোট কেন্দ্রে শান্তি শৃংখলা ও স্বাধীন পরিবেশের নিশ্চয়তা পওয়া।

এদিকে, নির্বাচনী দায়িত্বে নিয়োজিত প্রশাসনিক কর্মকর্তা, প্রিসাইডিং, পুলিং অফিসার, আইন শৃংখলা বাহিনীর সদস্য- আনসার-ভিডিপি, পুলিশ, র্যাব ও বিজিবি সদস্যগণ-এর তৎপরতায় নির্বাচনের অবাধ পরিবেশ সৃষ্টি হয়েছে বলে ভোটার ও সাধারণ মানুষ মত প্রকাশ করেছেন।

পূর্বের কোনো সময়ের তুলনায় প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ অবস্থান লক্ষ্য করা গেছে। ফলে এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত কোথাও, কোনো সংঘর্ষ বা বাদানুবাদের খবর শোনা যায়নি।

কয়েকজন প্রার্থীদের সঙ্গে কথা বললে, তারাও শান্তিপূর্ণ পরিবেশের কথা স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category