বুধবার, জুলাই ২৪, ২০১৯




ফরিদগঞ্জ (দঃ) ইউপি’র নির্বাচনে নজরবিহীন নিরাপত্তা গ্রহণ

স্টাফ রিপোর্টারঃ  কোনো প্রকার আশংকা ভয়ভীতি ও দ্বিধা নয়। ভোটারগণ ভোট প্রয়োগ করবেন উৎসবমুখর পরিবেশে, বাধাহীন ও স্বাধীনভাবে। ভোটারের ভোটে নির্বাচিত হবেন জনপ্রতিনিধি- আশ্বস্ত করেছেন নির্বাচনের সঙ্গে যুক্ত সরকারী কর্তা ব্যক্তিগণ। মঙ্গলবার বিকালে কথা হয় ফরিদগঞ্জ থানার অফিসার ইন-চার্জ আব্দুর রকিব-এর সঙ্গে। তিনি জানিয়েছেন, ভোটারের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের দায়িত্বশীল উর্ধতন কর্মকর্তাগণ নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার উপজেলার ১৪নং ফরিদগঞ্জ (দঃ) ইউনিয়নের নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে- ভোটারগণও এমনই প্রত্যাশা করছেন। চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল করিম পিপিএম, বিপিএম নির্বাচন উপলক্ষে বিশেষ ব্রির্ফিং দেবেন। উপজেলা পরিষদ মিলনায়তনে আজ বুধবার সকাল ১০ টায় এ ব্রিফিং অনুষ্ঠান হবে।

সরেজমিন দেখা গেছে, ফরিদগঞ্জ (দঃ) ইউনিয়ন পরিষদ নির্বাচনী এলাকা ও ভোট কেন্দ্রগুলো নিরাপত্তার চাদরে ঢাকার কাজ শুরু হয়ে গেছে। ভোটেরদিন থাকবে অভূতপূর্ব নিরাপত্তা বলয়। মঙ্গলবার বিকাল তিনটায় ইউনিয়নের কালিরবাজার উচ্চ বিদ্যালয়ে বিজিবি সদস্যরা অবস্থান নিয়েছে। একই সঙ্গে টহলে আছে পুলিশ সদস্যরা। মঙ্গলবার দুপুরে এ প্রতিবেদক যায় ইউনিয়নের গ্রামীন পথে, বাজারে ও বিভিন্ন দোকানপাটে। এ সময় দেখা গেছে ভোটারগণ নিজেদের মধ্যে নানা আলাপ-আলোচনা করছেন। সংবাদকর্মী পরিচয়ে নির্বাচনের প্রসঙ্গ তোলা হলে অনেকেই জানতে চান নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে কি না। পাল্টা প্রশ্নে ভোটারগণ জানিয়েছেন, তারা কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দিতে প্রস্তুত।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ভোটারগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রতি কেন্দ্রে ১জন এস.আই, ১জন এ.এস.আই, ৫জন কনস্টেবল ও ১০ জন আনসার ভিডিপি সদস্য নির্বাচনের পূর্বেরদিন বিকাল হতে ফলাফল ঘোষণা পর্যন্ত দায়িত্ব পালন করবেন। সে সঙ্গে প্রতি কেন্দ্রে ১জন ইন্সপেক্টরের নেতৃত্বে ১জন এ.এস.আই, ১জন নায়েক, ৩জন কনস্টেবল থাকবেন মোবাইল টিমে। এমনই ৯টি টিম থাকবে ৯টি কেন্দ্রের জন্য। এছাড়া, ১জন ইন্সপেক্টরের নেতৃত্বে ১জন এ.এস.আই, ১জন নায়েক ও ৪জন কনস্টেবল-এর সমন্বয়ে থাকবে ২টি স্ট্রাইকিং ফোর্স। ডিবি’র টিমে থাকবে ১জন ইন্সপেক্টর ও ৪জন কনস্টেবল। সাদা পোষাকে ১জন ইন্সপেক্টরের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে টহলে থাকবে একটি টিম। আরও আছে, প্রতি ৩টি কেন্দ্রের জন্য ১জন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্য্যাদার ১জন কর্মকর্তা, ১জন এ.এস.আই, ১জন নায়েক ও ৩জন কনস্টেবল। থাকবে বিজিবি ও র‌্যাব-এর টহল, ৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট-এর সঙ্গে থাকবেন ১জন এ.এস.আই ও ৩জন কনস্টেবল।

এ ব্যপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইন-চার্জ আব্দুর রকিব বলেছেন ভোটারগণ যাতে পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন, কেউ যাতে কোনোভাবে আহত না হন- এ ব্যপারে আমরা সকলে সর্বোচ্চ আন্তরিক রয়েছি। তিনি বলেছেন, চাঁদপুরের পুলিশ সুপারের নেতৃত্বে আমরা এ পর্যন্ত সর্বোচ্চ শান্তি শৃংখলা বজায় রাখতে সক্ষম হয়েছি। তিনি এ জন্য ভোটার, প্রার্থী ও এলাকাবাসী ধন্যবাদ জানিয়ে বলেছেন, আমাদের প্রত্যাশা নির্বাচনের দিনও এমনই করে সকলের সহযোগিতা পাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category