সোমবার, মার্চ ১, ২০২১




ফরিদগঞ্জে মসজিদের বাথরুমের পাশে কালভার্ট, বিপাকে মুসুল্লীরা

এস এম ইকবালঃ রাস্তার জন্য কালভার্ট তৈরি করা হলেও তা আগের স্থানটিতে করা হয়নি। নতুন কালভার্টের এর উপর দিয়ে রাস্তার তৈরি করতে হলে মসজিদের বাথরুম ভেঙ্গে ফেলতে হবে । কিন্তু নতুন করে নতুন স্থানে বাথরুম করার জন্য মসজিদের আর কোন জায়গা নেই। এতে বিপাকে পড়বে মুসুল্লীরা । ফলে বাধ্য হয়ে মসজিদের বাথরুমটি রক্ষা করার আবেদন জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছে মসজিদ কমিটি। ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ কড়ৈতলী গ্রামের ঘটনা এটি।

দক্ষিণ কড়ৈতলী উত্তর মুন্সী বাড়ি বায়তুল আমান জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ জুয়েল জানান, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দক্ষিণ কড়ৈতলী গ্রামের উত্তর মুন্সী বাড়ি বায়তুল আমান জামে মসজিদের পাশ দিয়ে রাস্তা রয়েছে। মসজিদের পাশেই একটি পুরাতন কালভার্ট রয়েছে। সম্প্রতি ইউনিয়ন পরিষদ থেকে ওই কালভার্টের পাশেই নতুন একটি কালভার্ট করা হয়েছে। ওই কালভার্টটি বরাবর রাস্তা করলে মসজিদের বাথরুমটি ভেঙ্গে ফেলতে হবে। কিন্তু নতুন করে বাথরুম করার কোন জায়গা নেই মসজিদের। বিপাকে পড়বে মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লীরা। বিষয়টি অনুধাবন করে গত রোববার উপজেলা নিবার্হী কর্মকর্তা বরারব আবেদন করেছি।

এব্যাপারে ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহিন হোসেন জানান, এলজিএসপি প্রকল্পের আওতায় কালভার্ট করা হয়েছে। নির্মাণ কাজের সময় মসজিদ কমিটি কিছু বলেনি। ওই সময়ে বললে বিকল্প ব্যবস্থা করা সম্ভব হতো। ইতিমধ্যেই কালভার্টটি নির্মাণ সম্পন্ন হয়েছে। তারপরও আমি বিষয়টি সরেজমিন গিয়ে দেখবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category