বুধবার, অক্টোবর ৩০, ২০১৯




ফরিদগঞ্জে বন্দুকযুদ্ধে নিহত ডাকাতের পরিচয় মিলেছে

এস. এম ইকবালঃ চাঁদপুরের ফরিদগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় নিহত দুধর্ষ ডাকাতের পরিচয় পাওয়া গেছে।

৩০ অক্টোবর (বুধবার) বিকালে ফরিদগঞ্জ থানায় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন ও ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব প্রেসব্রিফিং করে নিহত ডাকাতের পরিচয় তুলে ধরেন।

প্রেসব্রিফিংয়ে তিনি জানান, সোনাগাজী থানার অফিসার ইনচার্জ মঈন উদ্দিনের নিকট থেকে ডাকাতের পরিচয় সর্ম্পকে নিশ্চিত হওয়া গেছে। । তার বাড়ি ফেনীর জেলার সোনাগাজী উপজেলার সফরপুর গ্রামের (কাদের হুজুরের বাড়ী) সে ওই গ্রামের আব্দুর রশিদের ছেলে নিহত দুধর্ষ ডাকাতের নাম আব্দুল হাই ওরফে মিয়া ওরফে মিয়া ডাকাত (৪৮)। তার বিরুদ্ধে সোনাগাজী থানায় ৪টি মামলা ও ফেনী সদর থানায় একটি মামলা রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে প্রায় অর্ধশত ডাকাতির ঘটনার সাথে সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে।

এদিকে বন্দুক যুদ্ধ ও অস্ত্র উদ্ধারের ঘটনায় ফরিদগঞ্জ থানা পুলিশের এস আই আবুল কালাম আজাদ বাদী হয়ে দুটি অস্ত্র রাখার দায়ে ১৮৭৮ সালের অস্ত্র আইন ১৯-ধ/১৯(ভ) ধারায় মামলা নং-৩৭ । তাং- ২৯/১০/২০১৯ খ্রি. মামলা দায়ের করেছেন। এই মামলায় বন্দুক যুদ্ধে নিহত অজ্ঞাত নামা ডাকাতসহ আরো একাদিক অজ্ঞাত ডাকাতদের আসামী করা হয়েছে।

নিহত আব্দুল হাই ওরফে মিয়া ডাকাতের বিরুদ্ধে সরকারি কাজে বাধাসহ মারধর ও হত্যার চেষ্টার ঘটনায় ১৪৩/৩৩২/৩৩৩/৩৫৩/৩০২/৩৪ পেনাল কোডে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৩৬। তাং- ২৯/১০/২০১৯।

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রকিব জানান, আমরা ডাকাতির ঘটনায় আগের দিন দায়ের করা মামলা ও মঙ্গলবার দিন দায়ের হওয়া দুটি মামলা তদন্ত করছি। আশা করছি দ্রæতই ডাকাতির ঘটনার তথ্য উদঘাটন করতে সক্ষম হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category