শুক্রবার, ফেব্রুয়ারি ২৬, ২০২১




ফরিদগঞ্জে জমি নিয়ে দ্বন্দ্ব, লাশ দাফনে বাঁধা, ওসির হস্তক্ষেপে লাশ দাফন

এস. এম ইকবালঃ  চাঁদপুরের ফরিদগঞ্জে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে এক ব্যক্তির লাশ দাফনে বাঁধা দেওয়ায়, পুলিশের হস্তক্ষেপে লাশ দাফন  করা হয়।
২৬ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের পূর্ব দায়চারা গ্রামে এ ঘটনা ঘটে। পরে ফরিদগঞ্জ থানার  অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন এর হস্তক্ষেপে মৃত ব্যক্তির লাশ দাফন করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল ১০ টার দিকে পূর্ব দায়চারা গ্রামের বাসিন্দা মো. মোস্তফা কামালের লাশ দাফন করা নিয়ে বিরোধ তৈরি হয়। একই বাড়ির নূর মোহাম্মদ গং এসে কবরস্থানের জমিটি তাদের বলে দাবি করেন।
স্থানীয় ইউপি সদস্য টেলু জানান, আব্দুল লতিফ বিএসসি ও নূর মোহাম্মদ উভয় পরিবারের মাঝে দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছিল। একাধিক বার সমাধানের চেষ্টা করেও সম্ভব হয়নি। উক্ত বিষয়ে উভয় পক্ষের  আদালতে মামলা চলমান রয়েছে।
ঘটনার বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন বলেন, ‘লাশ দাফনকে কেন্দ্র করে যেন কোনও সংঘর্ষ না হয় সেজন্য তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে গন্যমান্য ব্যক্তিবর্গ, স্হানীয় মেম্বার এবং উভয় পক্ষের সম্মতিতে সামাজিক ও মানবিক দিক বিবেচনায় ওই কবরস্থানেই তাদের বুঝিয়ে লাশ দাফন করতে দেওয়া হয়েছে। তবে যেহেতু আদালতে এই সম্পত্তি নিয়ে মামলা চলমান, তাই পরবর্তীতে আদালত থেকে রায় আসা পর্যন্ত এ কবরস্থানে আর কোনও লাশ দাফন না করতে এবং আইনশৃঙ্খলা অবনতি হয় এরুপ কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে ।
 ফরিদগঞ্জে জমি নিয়ে দ্বন্দ্বের জেরে লাশ দাফনে বাঁধা দেওয়ায়, পুলিশের হস্তক্ষেপে লাশ দাফন  করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category