শুক্রবার, ফেব্রুয়ারি ১৪, ২০২০




ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যানকে হামলার ঘটনায় মামলা

এস.এম ইকবাল:  চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা সদরে সাংসদ শফিকুর রহমানের নিজ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদকে অতর্কিত হামলার ঘটনায় মামলা হয়েছে থানায়।

১৪ ফেব্রুয়ারী শুক্রবার সকালে চেয়ারম্যান হারুনুর রশিদের ছোটভাই ঝুটন বাদী হয়ে উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিনসহ ১০ জনের নাম উল্যেখ করে অজ্ঞাত আরো ২৫ জনকে আসামি করে এই মামলার দায়ের করেছে।

অন্য আসামিরা হলো আব্দুল আজিজ, আলাউদ্দিন ভূঁইয়া, কালা মনির, অপু শেখ, পুতুল সরকার, আবুল কাশেম গাজী, ওয়াসিম আকরাম এবং রাব্বী হোসেন। এরা সবাই ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত।
মামলার বাদী ঝুটন অভিযোগে উল্যেখ করেন, তার ভাই হারুনুর রশিদ বালিথুবা পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

গত বৃহস্পতিবার উপজেলা পরিষদে আইনশৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভা শেষে নিজ এলাকায় ফেরার পথে প্রতিপক্ষ ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে ফরিদগঞ্জ বাজারে ওয়ান ষ্টারের সামনে হত্যার উদ্দেশ্যে হামলা করে। এতে চেয়ারম্যান হারুন গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

মামলা প্রসঙ্গে ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব জানান, চেয়ারম্যান হারুনুর রশিদের ছোটভাই ঝুটন ১০ জনের নাম উল্যেখ করে অজ্ঞাত আরো ২৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার একটি অভিযোগ দিয়েছেন। এই মামলার তদন্ত এবং আইনগত ব্যবস্থা নিতে এসআই আব্দুল আওয়ালকে দায়িত্ব দেওয়া হয়েছে। তবে আসামিদের গ্রেপ্তার নিয়ে ওসি কোনো মন্তব্য করেননি।

এদিকে, গত বৃহস্পতিবার রাতে রাজধানীর পঙ্গু হাসপাতালে চাঁদপুর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক, ফরিদগঞ্জ বালিথুবা পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান হারুনুর রশিদকে ভর্তি করা হয়। তার বাম হাতের তিনটি আঙুল প্রায় বিচ্ছিন্ন শরীরের বিভিন্নস্থানেও গুরুতর আঘাত রয়েছে। পরে
আরো উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে, চেয়ারম্যান হারুনুর রশিদের সঙ্গে আহত যুবলীগ নেতা মহসিন তপাদার চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category