বুধবার, নভেম্বর ৬, ২০১৯




ফরিদগঞ্জের মূলপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন

এসএম ইকবালঃ  চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মূলপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন হয়েছে।

বুধাবর (৬ নভেম্বর ) ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে দীর্ঘ প্রতিক্ষীত অনুষ্ঠিত ওই নির্বাচনটি শান্তিপূর্ন ভাবে সম্পন্ন করার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর ২৫ সদস্য ভোট কেন্দ্রে উপস্থিত ছিলেন। এবারের নির্বাচনে ৪টি অভিভাবক পদে প্রার্থী ছিলেন ৮ জন, সংরক্ষিত ১টি পদে মহিলা সদস্য ছিলেন ২ জন ও ২টি পদে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে প্রার্থী ছিলেন ৪ জন। মোট ভোটার ছিল ৪৫৮ জন।

বিজয়ী অভিভাবক প্রতিনিধিরা হলেন মহসিন তপাদার ২৬১ ভোট, জাহাংগীর আলম ১৬২ ভোট, সুলতান আহাম্মদ খাঁন ১৫৬, ভোট ও মো. মোজাম্মেল হোসেন ১৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। একই নির্বাচনে সংরক্ষিত মহিলা সদস্য হিসেবে জেসমিন আক্তার ২৫৭ ভোট ও শিক্ষক প্রতিনিধি হিসেবে শিক্ষকদের ভোটে আক্তার হোসেন ৮ ভোট ও নাজির আহাম্মেদ ৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

মূলপাড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যাই বেশী। দীর্ঘক্ষন লাইনে দাঁড়িয়ে নারী ভোটার ও পুরুষ ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে দেখা যায়। তবে ভোটারগন বলছে এবারের নির্বাচনটি কয়েক প্রার্থী কাছে মর্যাদার লড়াই হিসেবে দেখছেন অনেকেই। যে কারনে ভোট কেন্দ্রের আশে পাশে এবার বহিরাগত লোকদের উপস্থিতি ছিল লক্ষনীয়। যা নাকি ওই স্কুলের ম্যানেজিং কমিটির বিগত নির্বাচন গুলোতে দেখা যায়নি।

স্কুলের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সহিদুল্লা তপাদার নির্বাচনে সন্তোষ প্রকাশ করে বলেন, শিক্ষার মান উন্নয়নের স্বার্থে নির্বাচনে ভোটারগন যাতে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচন করতে পারে সে জন্য আইনগত সকল ব্যবস্থা নেয়া হয়েছিল।

নির্বাচনটি সর্ম্পূন্ন অবাধ ও সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্বে ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার শাহাদাত হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category