মঙ্গলবার, জুন ১১, ২০১৯




ফরিদগঞ্জের ভাওয়াল সমাজকল্যাণ সংস্থার বার্ষিক পুরস্কার ও ফলজ বৃক্ষ বিতরন অনুষ্ঠান

 

এস.এম ইকবাল :  “জীবনের খোঁজে বৃক্ষের কাছে” এই শ্লোগানকে সামনে রেখে ফরিদগঞ্জের পাইকপাড়া উত্তর ইউনিয়নে সামাজিক সংগঠন “ভাওয়াল সমাজ কল্যাণ সংস্হা ” প্রতিবারের ন্যায় পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে মেধা পুরস্কার ও ফলজ বৃক্ষ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল পশ্চিম ভাওয়াল হাফেজিয়া মাদ্রাসার মাঠ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে ২০০ জন শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরন ও প্রকৃতির বন্ধু ফলজ গাছ বিতরণ করা হয়। একই সাথে পশ্চিম ভাওয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পূর্ব ভাওয়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতার আয়োজন এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ কিরা হয়।

অনুষ্ঠানে ভাওয়াল সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন আল-আমিন এর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ফরিদ পাটওয়ারীর পরিচালনায় , উপস্হিত ছিলেন সহ-সভাপতি সাইফুল পাটওয়ারী, যুগ্ম সাধারন সম্পাদক এমরান বেপারী, সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস পাটওয়ারী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে লায়ন আল-আমিন তার বক্তব্যে বলেন, “বই থেকে অর্জিত শিক্ষা এবং বিদ্যালয়ে যাওয়া-আসা মানেই মূল শিক্ষা অর্জন না। শিক্ষিত মানে নিজে সচেতন হওয়া, অন্যকে শ্রদ্ধা-স্নেহ করা। এসকল বিষয়গুলো একজন শিক্ষার্থীর মাঝে তখনই জেগে উঠবে যখন তার অভিভাবক শিক্ষিত তথা সচেতন হবে”। তিনি
অভিভাবকদের আরও বেশি সচেতন হওয়ার লক্ষ্যে বার্ষিক “শ্রেষ্ঠ অভিভাবক ” পুরস্কারের ঘোষণা দেন আল-আমিন।

উল্লেখ্য, “আমরা কল্যাণের পক্ষে” স্লোগান দিয়ে ভাওয়াল সমাজকল্যাণ সংস্থা ১ জানুয়ারি ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই সংস্থাটি প্রতিবছর বিভিন্ন ধরণের সমাজ কল্যাণ মূলক কর্মকান্ড করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category