বুধবার, মার্চ ৬, ২০১৯




ফরাসী ভাষায় প্রকাশিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিয়েছেন প্যারিসের মিজান চৌধুরী মিন্টু

স্টাফ রিপোর্টার :  ফ্রান্সের সাবেক প্রেসিডেন্ট ফ্রসোয়া ওলান্দকে ফরাসী ভাষায় প্রকাশিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি উপহার দিয়েছেন প্যারিসের বাংলাদেশি কমিউনিটি নেতা, সমাজসেবক মিজান চৌধুরী মিন্টু।

তখন মিন্টু চৌধুরীর মাধ্যমে ফ্রসোয়া ওলান্দ নিজের লেখা বই Les leçons du Pouvoir প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেন।

সম্প্রতি মিউনিক সিকিউরিটি সম্মেলনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন জাতীয় শ্রমিক লীগ ইউরোপের কো-অর্ডিনেটর মিজান চৌধুরী মিন্টু। ফ্রসোয়া ওলান্দের দেয়া বইটি শেখ হাসিনার হাতে তুলে দেন মিন্টু চৌধুরী।

এসময় জননেত্রী শেখ হাসিনা মিন্টু চৌধুরীকে বঙ্গবন্ধুর জীবনী এবং বাংলাদেশের সঠিক ইতিহাস বিদেশীদের কাছে তুলে ধরার জন্য ধন্যবাদ জানান।

মিন্টু চৌধুরীর গ্রামের বাড়ী বাংলাদেশের মতলব উত্তর উপজেলার ফতপুর পূর্ব ইউনিয়নে। তিনি নিজ এলাকার দরিদ্র মানুষদের শিক্ষা, চিকিৎসা, বাসস্থানসহ বিভিন্ন প্রয়োজনে অর্থনৈতিকভাবে সহযোগীতা করে থাকেন।

দু’যুগেরও অধীক সময় যাবৎ তিনি ইউরোপে থাকেন এবং সেখানে অাওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছন।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্রান্সে গেলে সেখানে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মিন্টু চৌধুনী বিভিন্ন অনুষ্ঠানের ব্যবস্থা করে থাকেন। এ কারনেই প্রধানমন্ত্রীর সাথে তার বিশেষ পরিচিতি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category