বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ৭, ২০১৯




প্রধানমন্ত্রীর কাছ থেকে চাঁদপুরের এসপি জিহাদুল কবিরের পদক লাভ

ষ্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) সেবা গ্রহন করেছেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির পিপিএম, বিপিএম (সেবা)।

৪ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১টার দিকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের উদ্বোধন শেষে জিহাদুর কবিরকে এই পদক আনুষ্ঠানিকভাবে পড়িয়ে দেন প্রধানমন্ত্রী।

এই অনুষ্ঠানে ৩৪৯ জন পুলিশ কর্মকর্তাকে রাষ্ট্রপতি পুলিশ পদক-পিপিএম এবং বাংলাদেশ পুলিশ পদক-বিপিএম পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী। পদক গ্রহনের পর পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম, বিপিএম (সেবা) তাঁর ব্যাক্তিগত ফেইসবুকে অনুভুতি প্রকাশ করে পুলিশ সপ্তাহ, ২০১৯ এর কুচকাওয়াজ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজহাতে এই পদক পরিয়ে পরিশ্রম, কর্তব্যনিষ্ঠা ও দায়িত্বপরায়ণতার যে স্বীকৃতি আজ দিলেন সেজন্য আকুন্ঠ কৃতজ্ঞতা। সবসময়ের জন্য এই পদকপ্রাপ্তি অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

কৃতজ্ঞতা প্রকাশ করে পুলিশ সুপার বলেন, ‘ধন্যবাদ আমার পরিবারের সদস্যদের যারা আমার ব্যস্ততম সময়েও নিরবিচ্ছিন্নভাবে উৎসাহিত করেছে, সার্বক্ষণিকভাবে সমর্থন দিয়েছে আমার পেশাগত কাজে৷ আমার সহকর্মীরা যারা প্রতিনিয়ত আমার পরিকল্পনা ও নির্দেশ সঠিকভাবে বাস্তবায়নে সহযোগিতা করেছেন তাদেরকেও জানাচ্ছি ধন্যবাদ। শুভানুধ্যায়ীদের প্রতিও কৃতজ্ঞতা, সহযোগীতা ও অনুপ্রেরণার জন্য। পরবর্তী জীবনেও একইভাবে দেশ ও জনগনের সেবায় কাজ করে যাওয়ার অঙ্গীকারকে আরো বেগবান করবে এই পদকপ্রাপ্তি।’

এসপি জিহাদুল কবির খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে গ্র্যাজুয়েশন শেষ করে ২০ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে পুলিশ বিভাগে যোগদান করেন। পুলিশ বিভাগে চাকুরিকালিন তিনি ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত মাগুরা, ২০১৫ থেকে ২০১৬ রাজবাড়ি ও ২০১৬ থেকে বর্তমানে পাবনা জেলার পুলিশ সুপার হিসেবে কর্মরত আছেন। কর্মজীবনে পুলিশ সুপার হিসেবে চাঁদপুর তাঁর ৪র্থতম জেলা।

বাগেরহাট জেলার কৃতি সন্তান জিহাদুল কবির ব্যক্তি জীবনে এক কন্যা ও ছেলে সন্তানের জনক। তাঁর সহধর্মিণী সাদিয়া কবির ইডেন মহিলা কলেজ থেকে গ্র্যাজুয়েশন শেষ করেছেন। বর্তমানে গৃহীণী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category