বৃহস্পতিবার, নভেম্বর ২১, ২০১৯




প্রতিযোগীতামূলক বিশ্বে টিকে থাকতে মানসন্মত শিক্ষার কোন বিকল্প নেই……মনজুর আহমেদ

নূরে আলম নূরীঃ মতলব উত্তর উপজেলার সিদিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে গত বৃহস্পতিবার বিদ্যালয় মিলনায়তনে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

অভিভাবক সমাবেশে সিদিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মনজুর আহমদ  বলেন, শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষকের পাশাপাশি মায়েদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বাবার চেয়ে মায়ের কাছেই সন্তানরা বেশিক্ষণ সময় ব্যয় করে, তাই সন্তানের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মায়েরাই খোঁজ-খবর রেখে সে অনুযায়ী ব্যবস্থা নিলে সে সন্তানগণ আর বিপথে পা দিবে না।  বাল্যবিবাহের ভয়াবহতা সম্পর্কে মা-বাবাকে যথেষ্ট জ্ঞান রাখতে হবে। ইভটিজিংয়ের বিরুদ্ধে ছাত্রীদের প্রতিবাদী ও প্রতিরোধ গড়ে তোলতে হবে।

তিনি আরো বলেন, পরীক্ষা ভাল ফলাফল করতে হলে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্ঠা থাকতে হবে। বিদ্যালয়ে শিক্ষকদের নিয়মতান্ত্রিক পাঠদান ও বাসায় অভিভাবকদের দায়িত্ব শিক্ষার্থীকে পড়ার টেবিলে বসানো। আমাদের মনে রাখতে হবে প্রতিযোগীতামূলক বিশ্বে টিকে থাকতে হলে মানসন্মত শিক্ষার কোন বিকল্প নেই।সভায় ভালো ফলাফল করলে পুরুস্কার প্রদান করা হবে বলে তিনি জানান।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রফিকুল ইসলামের  পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনিরুজ্জামান পাাটোয়ারী।  ম্যানেজিং কমিটির সদস্য মনির হোসেন বেপারী, বিদুৎসাহী সদস্য শেখ ফরিদ, সদস্য আহসান উল্লাহ দর্জি, রোবেল প্রধান, মহিলা সদস্য বানেছা বেগম, শিক্ষক প্রতিনিধি কামাল উদ্দিন, মনির হোসেন, রোকেয়া খাতুন,  শিক্ষক আক্তার হোসেন, অভিভাবক মিনারা বেগম প্রমুখ।

সভায় বিদ্যালয়ে ২০২০ সালে এসএসসি পরীক্ষার্থীর অভিভাবক ও পরীক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category