বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০২০




পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতেই বিট পুলিশিং সেবা… (ওসি) আলমগীর

হাজীগঞ্জ প্রতিনিধিঃ হাজীগঞ্জে পৌরসভার ৭,৮ ও ৯নং ওয়ার্ড ৩নং বিট পুলিশিংয়ের আয়োজনে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

বুধবার সন্ধ্যায় পৌরসভার আলীগঞ্জে বিট পুলিশিং কার্যালয়ে প্রধান অতিথি থানা অফিসার ইনচার্জ মো.আলমগীর হোসেন রনির বলেন, পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতেই বিট পুলিশিং সেবা চালু হয়েছে। এক এক ইউনিটে পুলিশের একজন উপ-পরিদর্শক ও একজন সহ-উপ পরিদর্শক নিয়োজিত রাখা হয়েছে। যখন যেখানে যাহা চোঁখে পড়বে তাৎক্ষনিক তথ্য দিয়ে সহযোগিতার জন্য আহবান করা গেল।কেননা সেবা নিতে জনগণকে পুলিশের কাছে যেতে হবে না। পুলিশই জনগণের কাছে যাবে সেবা নিয়ে। বিট পুলিশিংয়ের সাথে যারা সম্পৃক্ত রয়েছেন তারা
কেবল এলাকায় অপরাধী কারা, কী ধরনের অপরাধ করছে এবং জামিনে বেরিয়ে এসে অপরাধীরা আবার একই অপরাধ করে কিনা, মাদক ব্যবসায়ী এবং জঙ্গি অপতৎরতাসহ নানামুখী অপরাধের দিকেও লক্ষ রেখে সেসব তথ্য থানাকে অবহিত করতে হবে বিট পুলিশকে।

এছাড়াও তিনি জঙ্গি তৎপরতা, সন্ত্রাসী কার্যক্রম, মাদক ব্যবসা, নারী ও শিশুদের প্রতি সহিংসতা, ইভটিজিং ও বাল্য বিয়ের মতো কাজগুলো প্রতিরোধে এগিয়ে আসারও আহবান জানান।

৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা কামালের সভাপতিত্বে উক্ত বিট সভায় বক্তব্য রাখেন, থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আব্দুর রশিদ, হাজীগঞ্জ
প্রেস ক্লাবের প্রচার সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম সিফাত ও আওয়ামী লীগ নেতা কবির হোসেন । ওই সময় পৌর ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মাসুদ রানাসহ ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category