বুধবার, এপ্রিল ৩, ২০১৯




পিরোজপুরে ৬ শতাধিক শিক্ষার্থীর শপথপাঠ ও লাল- সবুজ কার্ড প্রদর্শন

 

স্টাফ রিপোর্টার:  পিরোজপুরে ৬ শতাধিক শিক্ষার্থীর বিভন্ন বিষয়ে শপথবাক্য পাঠ ও লাল- সবুজ কার্ড প্রদর্শন অানুষ্ঠানিকভাবে সম্পন্ন হয়েছে। শক্ষার্থীরা মাদককে লাল কার্ড ও দেশ প্রেমকে সবুজ কার্ড প্রদর্শন করে শপথ নিয়েছে। মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহকে শিক্ষার্থীরা লাল কার্ড প্রদর্শন করেছে।

টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের টাকায় পরিচালিত লাল সবুজ উন্নয়ন সংঘ বুধবার পিরোজপুর জেলা শিল্পকলা অডিটরিয়ামে এ কর্মসূচির আয়োজন করে।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক গৌতম চৌধুরী, পিরোজপুর সরকারী উচ্চ বিদালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন মাঝি, পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদালয়ের প্রধান শিক্ষক ইদ্রীস অালী ও টাউন মাধ্যমিক বিদালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে পিরোজপুর সদর উপজেলার ৬টি বিদ্যালয়ের ৬শ’ জন শিক্ষার্থী অংশ নেয়। এ সময় শিক্ষার্থীরা মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহের মত সামাজিক অপরাধে জড়িত হবে না এই মর্মে এসব অপরাধের প্রতি লাল কার্ড প্রদর্শনের পাশাপাশি দেশপ্রেম ও মানবতাকে সবুজ কার্ড প্রদর্শন করে শপথ বাক্য পাঠ করে।

এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন ধরণের সামাজিক সমস্যা নিয়ে জেলা প্রশাসকের সাথে প্রশ্ন উত্তর পর্বে অংশ নেয়।
অনুষ্ঠানটি পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন সংগঠনটির জেলা কমিটির সভাপতি শেখ ওয়ালিদ সাগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category