বুধবার, এপ্রিল ১৭, ২০১৯




পিআইবির নতুন মহাপরিচালক জাফর ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদকঃ  প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক পদে নিয়োগ পেলেন সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক জাফর ওয়াজেদ।

বুধবার (১৭ এপ্রিল) এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে অন্যান্য সকল প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে সব ধরনের কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে দুই বছরের চুক্তিতে তাকে এই পদে নিয়োগ দেয় বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়। নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারণ করা হবে বলে ওই প্রজ্ঞাপনে জানানো হয়।

 

সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক জাফর ওয়াজেদ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাহিত্য সম্পাদক ছিলেন। পরে তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন। সর্বশেষ তিনি দৈনিক জনকণ্ঠের সহকারী সম্পাদক ছাড়াও কর্মজীবনের বিভিন্ন সময়ে দৈনিক সংবাদের জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলাবাজার পত্রিকা ও দৈনিক মুক্তকণ্ঠের প্রধান প্রতিবেদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এর আগে, গত ২৮ ফেব্রুয়ারি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর। এরপর থেকে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মীর মো. নজরুল ইসলাম পিআইবি-এর মহাপরিচালকের দায়িত্বে ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category