বুধবার, মে ২০, ২০২০




পশ্চিমবঙ্গে তাণ্ডব চালানো শুরু করেছে আম্ফান

নিজস্ব প্রতিবেদকঃ পশ্চিমবঙ্গ উপকূলে দিঘা থেকে এই ঘূর্ণিঝড় ৯৫ কিলোমিটার দূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। ইতিমধ্যে কলকাতায় শুরু হয়েছে আম্ফানের দাপট। রাজ্যের বিভিন্ন এলাকায় তুমুল বৃষ্টি ও প্রবল বেগে ঝড়ো হাওয়া বইছে। ঝড়ো বাতাসের কারণে কলকাতার বেশ কিছু এলাকায় গাছ উপড়ে পড়েছে।

বুধবার সকালে কিছুটা শক্তি হারিয়ে সুপার সাইক্লোন থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে আম্ফান। আবহাওয়াবিদরা বলছে, ঘূর্ণিঝড় আছড়ে পড়লে ব্যাপক ধ্বংসলীলা সৃষ্টি হতে পারে। উপগ্রহ চিত্রের পর্যবেক্ষণ বলছে, বুধবার বিকাল ৪টা থেকে ৬টার মধ্যে পশ্চিমবঙ্গের বুকে আছড়ে পড়তে পারে আম্ফান।

স্থানীয় সংবাদ মাধ্যম বলছে, ভারতীয় উপকূলের দিকে এই ঝড় অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে ওড়িশা এবং পশ্চিমবঙ্গের কিছু অংশে প্রবল ঝোড়ো বাতাস এবং ভারী বৃষ্টিও শুরু হয়ে যায়।

আইএমডি ভুবনেশ্বরের আধিকারিক সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, “ভূখণ্ডে প্রবেশের প্রক্রিয়া দুপুর আড়াইটায় শুরু হয়েছে এবং প্রায় চার ঘণ্টা চলবে। ঘূর্ণিঝড়ের সম্মুখ প্রাচীরের অংশটি পশ্চিমবঙ্গে মাটিতে প্রবেশ করছে।”

 

জিনিউজ বলছে, কলকাতার রেড রোড, নিউ আলিপুর, খিদিরপুরে আম্ফানের তাণ্ডবে গাছ উপড়ে পড়েছে। ভারী বৃষ্টি হচ্ছে কলকাতার নিউটাউনে। তুমুল ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হচ্ছে উত্তর ২৪ পরগনা, হুগলির বিভিন্ন জায়গায়। উত্তর ২৪ পরগনার বারাসতে বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। বিদ্যুতের তারের ওপর গাছ ভেঙে পড়ায় ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category