শুক্রবার, মার্চ ২০, ২০২০




পরপারে ভালো থাকুক পারভীন সুলতানা দিতি

মো. নাছির উদ্দীন : আজ বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী পারভীন সুলতানা দিতির চলে যাওয়ার চার বছর। ২০১৬ সালের ২০ মার্চ ক্যানসারের সঙ্গে লড়াই করে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে পাড়ি জমান এই জনপ্রিয় অভিনেত্রী। মৃত্যুর পর নারায়নগঞ্জের সোনারগাঁও দত্তরপাড়ায় পারিবারিক গোরস্থানে তার বাবা মায়ের পাশে দাফন করা হয়।

সদা হাস্যোজ্জ্বল ও বিনয়ী এ নায়িকার অসময়ে চলে যাওয়াটা কেউই স্বাভাবিকভাবে মেনে নিতে পারেননি। আজও সেই অপূরণীয় ক্ষতি বয়ে বেড়াচ্ছে এ দেশের চলচ্চিত্রাঙ্গন। মৃত্যুর সময় দিতি একপুত্র ও এক কন্যা রেখে গেছেন।

১৯৬৫ সালের ৩১ মার্চ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জন্মগ্রহণ করেন পারভীন সুলতানা দিতি। অভিনয় জগতে দিতি নামেই সর্বাদিক পরিচিত। ১৯৮৪ সালে ‘নতুন মুখের সন্ধানে’ কর্মসূচীর মাধ্যমে দেশীয় চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু হয়। দিতি অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। সেই ছবিটি মুক্তি পায়নি। তার মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি আজমল হূদার ‘আমিই ওস্তাদ’। এরপর প্রায় দুই শতাধিক ছবিতে অভিনয় করেন দিতি। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দুটি ছবি হচ্ছে ‘রাজা বাবু’ এবং ‘সুইটহার্ট’।

সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন দিতি। ৩১ বছরের অভিনয় ক্যারিয়ারে চলচ্চিত্র ছাড়াও টিভি নাটক, টেলিছবি, ধারাবাহিক নাটক এবং বিজ্ঞাপনে কাজ করেছেন পারভীন সুলতানা দিতি। তাকে দেখা গেছে রান্না বিষয়ক একটি অনুষ্ঠানের উপস্থাপনাতেও।

পারভীন সুলতানা দিতির পরপারে পাড়ি জমানোর চার বছর আজ। সবাই এই জনপ্রিয় অভিনেত্রীর জন্য দোয়া করবেন, আল্লাহ পাক যেন ওনাকে জান্নাতুন ফেরদৌস নসিব করেন। পরপারে ভালো থাকুক পারভীন সুলতানা দিতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category