রবিবার, জুন ১৪, ২০২০




পরপারে চলে গেলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ 

মো. নাছির উদ্দীন : আওয়ামী লীগ নেতা ও  ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ শেষ নিশ্বাস ত্যাগ করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। রাজধানীর সম্মিলিতি সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান তিনি।
গতকাল দিবাগত রাত ১২টার দিকে তার একান্ত ব্যক্তিগত সহকারী (এপিএস) নাজমুল হক সৈকত গণমাধ্যেমের কাছে এই তথ্য নিশ্চিত করেছেন।অন্যদিকে, তার পিআরও আনোয়ার হোসেন জানান, শনিবার দিবাগত রাত ১০টায় গুরুতর অসুস্থ অবস্থায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিউতে ভর্তি করা হয়। সেখানে রাত পৌনে ১২টার দিকে তার মৃত্যু হয়।
২০১৯ সালের ৭ জানুয়ারি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব লাভ করেন শেখ মো. আব্দুল্লাহ। এ ছাড়া চলতি বছরের ৭ মে রাষ্ট্রীয় দায়িত্ব পালনে ব্যস্ততার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী এলাকার (টুঙ্গীপাড়া-কোটালীপাড়া) উন্নয়নে প্রতিনিধির দায়িত্ব শেখ মো. আব্দুল্লাহকে দেন।
১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। তার পিতা শেখ মো. মতিউর রহমান এবং মাতা মরহুমা আলহাজ্ব মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই ও তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে মুজিববাহিনীর সাথে সরাসরি সম্পৃক্ত হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন শেখ মো. আব্দুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category