শনিবার, নভেম্বর ৭, ২০২০




নেত্রকোণায় গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ

স্টাফ রিপোর্টারঃ এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড। এমনই অভিনব দৃশ্য দেখা গেছে ময়মনসিংহে। শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।
শনিবার বেলা ১১ ঘটিকায় নেত্রকোণা জেলার বারহাট্টা সি.কে.পি সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমলেন্দু সরকার।
সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ করেন। এসময় তারা অন্যায়কে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেয়।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সৈয়দ আব্দুর রউফ, সিনিয়র শিক্ষক মুহাম্মদ মাহবুবুর রহমান, বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও নওসাদ হাসান সন্দীপ।
অনুষ্ঠানটি বাস্তবায়ন করেন লাল সবুজ উন্নয়ন সংঘ বারহাট্টা শাখার সভাপতি আমানউল্লাহ খান, সাধারণ সম্পাদক মৃন্ময় চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক আল আমিন, সদস্য- সাগর রায়, রাজীব রহমান, রাকিবুল হাসান, সৈকত খান, রনি পাল, তীর্থ সরকার, বিভাস আলম খান, জোনাইদ হোসেন অলি, বিপুল চন্দ্র সরকার প্রমুখ।
সংগঠনের প্রতিষ্ঠতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল বলেন, আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করি। বর্তমান সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৫০টি জেলায় এ পর্যন্ত ৮৪ হাজার ৬০০ গাছের চারা বিতরণ করা হয়েছে। গত ৭ জুলাই কুমিল্লা থেকে ভ্রাম্যমাণ কার্যক্রমটি শুরু করা হয়। জেলার বিভিন্ন বিদ্যালয়ের মাঠ, গ্রাম, রাস্তা, শিক্ষার্থী ও পথচারীদের মধ্যে এ চারা বিতরণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category