শনিবার, মার্চ ২৩, ২০১৯




নিয়ম রক্ষার নির্বাচনে মতলব উত্তরে মাঠে আছে ৮ ভাইস চেয়ারম্যান প্রার্থী

শামসুজ্জামান ডলারঃ ২৪মার্চ রবিবার মতলব উত্তর উপজেলাসহ বাংলাদেশের ১১৮টি পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ১পৌরসভা ও ১৪ইউনিয়নের মতলব উত্তর উপজেলায় ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৮জন। এরমধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪জন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন। তবে, প্রার্থীতা প্রত্যাহারের সময় শেষ হবার পর গত কয়েকদিন পূর্বে পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সমঝোতা হয়ে দু’পদে একজন করে প্রার্থী থাকায় ভোটের মাঠে দু’পদে আর কোন প্রতিদ্বন্ধীতা থাকছে না। ফলে ভোট গ্রহন কেবলই নিয়ম রক্ষার জন্যই হচ্ছে এমনটাই বলাবলি করছেন সাধারন ভোটাররা।

অন্যদিকে, আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়ে যাওয়ায় এ পদে আর ভোট গ্রহন হচ্ছে না।

ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকের আলাউদ্দিন, তালা প্রতীকের সেলিম মিয়া ও টিউবওয়েল প্রতীকের জামাল হোসেন এই তিন জন উড়োজাহাজ প্রতীকের মোতাহার হোসেন খাঁনকে সমর্থন দিয়ে নির্বাচনী প্রচারনা বন্ধ করে দেন।

মহিলা ভাইস চেয়ারম্যানদের মধ্যে কলস প্রতীকের তাহমিনা সুলতানা, পদ্মফুল প্রতীকের নিলুফা আক্তার ও হাঁস প্রতীকের পারভীন কবির এ তিনজন প্রার্থী ফুটবল প্রতীকের শাহিনা আক্তারকে সমর্থন দিয়ে নির্বাচনী প্রচারনা থেকে সড়ে দাড়ান।

এর ফলে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচন নিয়ম রক্ষার নির্বাচনে পরিনত হয়ে দাড়িয়েছে। তবুও এ নির্বাচনে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, মোবাইল টীম, পুলিশ, বিজিবি, র‌্যাবসহ নির্বাচন পরিচালনায় সব ধরনের ব্যবস্থায় থাকছে।
১পৌরসভা ও ১৪ইউনিয়নের এবারের উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্র রয়েছে ৯৭টি আর ভোট কক্ষ রয়েছে ৫৫০টি। পুরুষ ভোটার ১লক্ষ ১৭হাজার ২৫ আর মহিলা ভোটার ১লক্ষ ১৫হাজার ৭৩টি এবং মোট ভোটার সংখ্যা ২লক্ষ ৩২হাজার ৯৮টি। নির্বাচন সংশ্লিষ্ট দায়িত্বে রয়েছেন ২৬শ’ ৯০জন।

এ ব্যাপারে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শারমিন আক্তার জানান, ভোট গ্রহনের সকল কার্যক্রম সম্পন্ন এবং ভোট গ্রহনের ক্ষেত্রে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবেনা। আইন শৃংখলা বজায় রাখার জন্য ৩ জন ম্যাজিস্ট্রেট, বিজিবি,র‌্যাব,স্টাইকিং ফোর্স নিয়োজিত থাকবে।

সহকারী কমিশনার(ভূমি) শুভাশিস ঘোষ (অতিরিক্ত দায়িত্বে উপজেলা নির্বাচন অফিসার) জানান, ১ হাজার ৭ শ ৪৭ জন (প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং, পোলিং) নির্বাচনের কাজে নিয়োজিত থাকবে।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, নির্বাচন অবাধ, সুষ্টু ভাবে সম্পন্ন হওয়ার জন্য ৩শ’ ৮ জন ইন্সপেক্টর, সাব- ইন্সপেক্টর,সহকারী সাব- ইন্সপেক্টর ও কনস্টেবল নিয়োজিত থাকবে।

মতলব উত্তর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আবদুস ছাত্তার জানান, ৯৭ টি কেন্দ্রে ১ হাজার ১ শত ৬৪ জন আনসার সদস্য নিয়োজিত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category