মঙ্গলবার, ফেব্রুয়ারি ১১, ২০২০




নিরাপদ ইন্টারনেট দিবসে মতলবের সাংবাদিক রিয়াজ মিয়ার প্রশ্নোত্তর পর্ব

স্টাফ রিপোর্টারঃ নিরাপদ ইন্টারনেট দিবস উদযাপন উপলক্ষ্যে আইসিটি মন্ত্রনালয় এবং ইউনিসেফ-এর উদ্যোগ্যে মঙ্গলবার দুপুর ২টায় ঢাকার আইসিটি টাওয়ারের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটোরিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তরুণদের নিয়ে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক এমপি। বাংলাদেশ ইউনিসেফের প্রতিনিধি টমোহোজুমি, দক্ষিন এবং মধ্য এশিয়া ফেসবুক প্রোগ্রামার শেলি ঠাকরল, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলাম, এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নি সাহা।

অনুষ্ঠানে প্রশ্নউত্তর পর্বে ইস্টার্ন ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিকস ইন্জিনিয়ারিং এর ছাত্র চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার কৃতি সন্তান ইউনিসেফ এমএমসি শিশু প্রকাশের সাবেক চাঁদপুর জেলার শিশু সাংবাদিক মোঃ রিয়াজ মিয়া, পরামর্শ মূলক কিছু বক্তব্য তুলে ধরেন তিনি তার বক্তব্য বলেন- আমাদের দেশে শিশুদের ফেসবুক একাউন্ট চালানোর জন্য নুন্যতম ১৮ বছর হতে হবে, এই বিষয়টা সরকারের নজরে নিতে হবে। শিশুদের ফেসবুক একাউন্ট খুলতে হলে অবশ্যই যাতে তার জন্ম নিবন্ধন কিংবা তার অভিভাবকের জাতীয় পরিচয় পত্র সাবমিট করতে হবে, তাহলে শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট ব্যবস্থা গড়ে উঠবে।

পরামর্শের আলোকে দক্ষিন এবং মধ্য এশিয়া ফেসবুক প্রোগ্রামার শেলি ঠাকরল বলেন, ফেসবুক ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন রাস্ট্রে শিশুদের জন্য নিরাপদ ইন্টারনেট ব্যবস্থা গড়ে তুলতে সামাজিক যোগাযোগমাধ্যমে একাউন্ট খুলতে শিশুদের জন্ম নিবন্ধন এবং প্রাপ্ত বয়স্কদের জাতীয় পরিচয় পত্র থাকার কথা হয়েছে।বাংলাদেশ সরকার আইসিটি বিভাগ নিরাপদ ইন্টারনেট ব্যবস্থা গড়ে তুলতে নিরালস ভাবে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category