মঙ্গলবার, এপ্রিল ২১, ২০২০




নিজ হাতে চাল মাপছেন নাজমুল ; প্রশংসায় পঞ্চমুখ তামিম

মো. নাছির উদ্দীন : নভেল করোনাভাইরাসের কারণে দরিদ্র আর দিনমজুরদের মাঝে হাহাকার পড়ে গেছে। কাজকর্ম হারিয়ে তাদের ঘরে খাবার নেই, হাতে টাকা নেই। মধ্যবিত্তরা আরও বিপদে। বহু মধ্যবিত্ত বেতন পাচ্ছেন না। তাদের সংসার চলছে না। লজ্জায় বলতেও পারছেন না কিছু। এমন মানুষদের পাশে দাঁড়িয়েছেন দেশের ক্রিকেটাররা। করোনা আক্রান্তের হটস্পট নারায়ণগঞ্জে শুরু থেকেই ত্রাণ দিয়ে যাচ্ছেন নাগিন নাচের জন্য বিখ্যাত জাতীয় দলের স্পিনার নাজমুল ইসলাম অপু। এবার তার প্রশংসায় মাতলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।
মঙ্গলবার (২১ এপ্রি) সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে নাজমুল ইসলাম অপুর একটি ছবি পোস্ট করে দেশসেরা ওপেনার তামিম লিখেছেন, ছবিতে নিজ হাতে চাল মেপে দিচ্ছেন যিনি, মানুষটিকে আপনারা অনেকেই চেনেন। মাঠে তার সেলিব্রেশন আপনাদের আনন্দ দিয়েছে অনেক সময়। এখন সে কাজ করে চলেছে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে। তিনি জাতীয় দলের ক্রিকেটার নাজমুল ইসলাম অপু।
নারায়ণগঞ্জে করোনাভাইরাসের এই ক্রান্তিকালে শুরুর সময় থেকেই অপু নিরলসভাবে কাজ করে চলেছেন। নিজে যতটুকু পেরেছে ও অন্যদের সহায়তা নিয়ে দিনের পর দিন দুঃস্থদের খাদ্য সহায়তা দিয়ে চলেছে। আমি সাধ্যমতো চেষ্টা করেছি ওকে সহায়তা করার। আরও অনেকে করেছেন। এই প্রবল দুর্যোগের সময় দেশজুড়ে আরও অসংখ্য মানুষ এভাবে অসহায়দের পাশে দাঁড়িয়েছে আজ।
অপুর যে দিকটি আমার খুব ভালো লেগেছে, সে উদ্যোগ নিয়েছে তো বটেই, নিজেই সবকিছু জোগাড় করে, মেপে, প্যাকেট করে, মানুষের দুয়ারে পৌঁছে দিচ্ছে। একবার-দুবার নয়, বারবার। একজন জাতীয় ক্রিকেটার যখন এভাবে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন, সমাজকে তা খুব ভালো বার্তা দেয়। অনেক সময়ই আমাদেরকে বিচার করা হয় শুধু ক্রিকেট দিয়ে। অপু দেখিয়ে দিচ্ছে, মানুষ হিসেবে বড় হওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ!
উল্লেখ্য, তামিম ইকবাল নিজেও নাজমুল হাসান অপুর এই জনসেবায় দুইবার আর্থিক সহযোগিতা করেছেন। বিভিন্নভাবেই ব্যক্তিগত উদ্যোগে সহযোগিতা করে যাচ্ছেন দেশের সেরা এই ব্যাটসম্যান। ব্যক্তিগতভাবে আরও কতজনকে সহায়তা করেছেন তামিম, সেই গল্প হয়তো বলে শেষ করা যাবে না…।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category