শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯




নিজের অভিশংসন নিয়ে শুনানি সম্প্রচার দেখছেন না ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্কঃ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন নিয়ে প্রকাশ্য শুনানি চলছে। গতকাল সেখানে সাক্ষ্য দেন ইউক্রেনে নিযুক্ত যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বিল টেলর।

তিনি বলেন, তার কর্মস্থলের একজন স্টাফকে বলতে শুনেছিলেন যে জো বাইডেনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু করার জন্য ইউক্রেন সরকারকে ট্রাম্প রীতিমতো চাপ প্রয়োগ করছেন। তবে ট্রাম্প বলেছেন, তিনি কি বলেছিলেন তা মনে নেই। তিনি অন্যায় কিছু করেননি বলে দাবি করেছেন।

এদিকে, হোয়াইট হাউস বলেছে, প্রেসিডেন্ট ট্রাম্প তার বিরুদ্ধে চলমান প্রকাশ্য শুনানির সম্প্রচার দেখছেন না। এক বিবৃতিতে হোয়াইট হাউস একথা জানায়। ট্রাম্প তার কাজে ব্যস্ত রয়েছেন বলে তাদের পক্ষ থেকে জানানো হয়।

উল্লেখ্য, আগামী বছরের নির্বাচনে অন্যতম প্রেসিডেন্ট পদপ্রার্থী ডেমোক্র্যাট নেতা জো বাইডেন। তার ও তার ছেলের বিরুদ্ধে তদন্ত শুরু করতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনোস্কিকে চাপ দেওয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত শুরু করেছে কংগ্রেস কমিটি। গত ৩১ অক্টোবর কংগ্রেসে ভোটাভুটিতে এ সংক্রান্ত প্রস্তাব অনুমোদন পাওয়ার পর সোমবার সংশ্লিষ্টদের সাক্ষ্যের প্রথম পাণ্ডুলিপি প্রকাশ করেছে এ সংক্রান্ত কমিটি। সে অনুযায়ী বুধবার সকাল ১০টার দিকে মার্কিন কংগ্রেসের কার্যালয় ক্যাপিটাল হিলে শুরু হয় শুনানি। -বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category