শনিবার, ডিসেম্বর ৮, ২০১৮




নিউজিল্যান্ডের সিরিজ জয়

ক্রীড়া প্রতিবেদকঃ স্বাগতিক পাকিস্তানকে হারিয়ে তিন  ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে জয় পেয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে পাকিস্তানের বিপক্ষে দেশের বাইরে ৪৯ বছর পর টেস্ট সিরিজ জিতল ব্ল্যাকক্যাপসরা। এর আগে সবশেষ ১৯৬৯ সালে দেশের বাইরে পাকিস্তানের বিপক্ষে ১-০তে টেস্ট সিরিজ জয় পায় নিউজিল্যান্ড।

প্রথম ইনিংসে ২৭৪ রানে অলআউট হওয়া নিউজিল্যান্ডের জবাবে দুই (আজহার আলী-আসাদ শফিক) সেঞ্চুরিতে ৩৪৮ রান করে পাকিস্তান। ৭৪ রানে পিছিয়ে থেকে ফের ব্যাটিংয়ে নেমে ৭ উইকেটে ৩৫৩ রান করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

২৮০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে প্যাটেল-সোমারভিলির স্পিন ও টিম সাউদির গতিতে বিধ্বস্ত হয়ে ১৫৬ রানে অলআউট পাকিস্তান। ১২৩ রানে জয় লাভ করে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ২৭৪/১০ (উইলিয়ামসন ৮৯, ওয়েটলিং ৭৭; বিলাল আসিফ ৫/৬৫, ইয়াসির ৩/৭৫)। এবং দ্বিতীয় ইনিংস: ৩৫৩/৭ (উইলিয়ামসন ১৩৯, নিকোলস ১৬; ইয়াসির ৪/১২৯)।

পাকিস্তান ১ম ইনিংস: ৩৪৮/১০ (আজহার ১৩৪, শফিক ১০৪; সামারভিলি ৪/৭৫) এবং দ্বিতীয় ইনিংস: ১৫৬/১০ (বাবর আজম ৫১, সরফরাজ আহমেদ ২৮; সাউদি ৩/৪২, প্যাটেল ৩/৪২ ও সামারভিলি ৩/৫২। )। ফল: ম্যাচে ১২৩ রানে জয়ী।

ম্যাচসেরা: উইলিয়ামসন (নিউজিল্যান্ড অধিনায়ক)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category