শুক্রবার, সেপ্টেম্বর ৬, ২০১৯




নায়ক সালমান শাহ’র আজ ২৩তম মৃত্যুবার্ষিকী

১৯৭০ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন সালমান।তার মূল নাম শাহরিয়ার চৌধুরী ইমন। চলচ্চিত্রে এসে নাম নেন ‘সালমান শাহ’। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরীর সংসারে তিনিই বড় ছেলে।

সালমান শাহ ১৯৯২ সালের ১২ আগস্ট বিয়ে করেন। তার স্ত্রীর নাম সামিরা। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী থেকে চিরবিদায় নেন। কিন্তু সিনেমাপ্রেমীদের হৃদয়ে তিনি এখনও এভারগ্রিন ওয়ান্ডারবয় সালমান শাহ।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান জানান,  ‘সালমান শাহর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল থেকে কোরআন খতম করানো হচ্ছে। দুপুরবেলা দুস্থ মানুষদের মধ্যে খাবার বিতরণ ও বিকেলে তার আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মাত্র চার বছরের অভিনয় জীবনে ২৭টি সিনেমায় অভিনয় করেন সালমান শাহ। ১৯৯৩ সালে চলচ্চিত্রে তার অভিষেক হয়। তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’। এ সিনেমায় সালমান শাহর বিপরীতে অভিনয় করেন মৌসুমী। সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে মৌসুমী মাত্র চারটি চলচ্চিত্রে কাজ করেন। এরপর প্রয়াত অভিনেতা ও পরিচালক জহিরুল হক পরিচালিত ‘তুমি আমার’ সিনেমায় সালমান শাহ ও শাবনূর প্রথম জুটি বাঁধেন। শাবনূরের সঙ্গে সালমান শাহ মোট ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন। এছাড়াও কয়েকটি টেলিভিশন নাটক-টেলিফিল্মে অভিনয় করেন সালমান শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category