বুধবার, জুলাই ৩১, ২০১৯




নারীরা এখন আর ঘরে বসে নেই…… ইউএনও শারমিন আক্তার

স্টাফ রিপোর্টারঃ মতলব উত্তর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় কর্তৃক উপজেলা পরিষদ অডিটরিয়ামে আমরা যদি না জানি শীর্ষক উপজেলা পর্যায়ে ভিডিও চিত্রের মাধ্যমে সচেতনতানূলক সভা অনুষ্ঠিত হয়েছে।  সচেতনতামূলক ভিডিও চিত্রের বিষয় ছিলো -নিজেকে জানা, যৌন হয়রানি হতে নিজেকে রক্ষা করা, ইভটিজিং, বাল্যবিবাহ বন্ধ করতে বন্ধুদের ভূমিকা।
 বুধবার দুপুরে উপজেলার মায়া বীরবিক্রম অডিটোরিয়ামে অনুষ্ঠিত উপজেলা পর্যায়ে ভিডিও চিত্রের মাধ্যমে সচেতনতামূলক সভার ভিডিও চিত্রের মাধ্যমে নিজেকে জানা, যৌন হয়রানি হতে নিজেকে রক্ষা করা,  ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধ করতে বন্ধুদের ভূমিকা শীর্ষক ভিডিও চিত্র প্রর্দশন করা হয়েছ।পরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।
তিনি তার বক্তব্যে বলেন, প্রথমে আমি মানুষ তারপর আমি নারী।  নারীরা এখন আর অভলিলার প্রাত্র নয়। নারীরা এখন সর্বক্ষত্রে পুরুষের চেয়ে কোন অংশে কম নয়। নারীরা এখন আর ঘরে বসে নেই, বিমান বাহিবীতে পাইলটও রয়েছে। তবুও সমাজে কোন কোন স্থানে শিশু ও কিশোরীদের ফুলিয়ে তাদের  উপর বিভিন্ন অপকর্ম করে থাকে। কিন্তু কু-প্রকৃতিক লোকদের থেকে নিজেকে রক্ষা করার জন্য আগে নিজেরাই প্রতিবাদ করতে হবে।  নিজেকে অপরাধী না ভেবে  অভিভাবকদের কাছে ঘটনাটি বুঝিয়ে বলতে হবে।
এসময় উপজেলা মহিলা বিষয় কর্মকর্তা কাজী ইশরাত জাহান, উপজেলা তথ্য অফিসার তাছলিমা আক্তার ও ওটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আকিকুর রহমান। এ সময় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category