সোমবার, ডিসেম্বর ২৩, ২০১৯




দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত অন্যতম জনপ্রিয় পত্রিকা দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১৩তম বর্ষপূর্তি ও ১৪তম বছরে পদার্পণ উপলক্ষে দিনব্যাপী আলোচনা সভা, প্রতিনিধি সম্মেলন , কেক কাটা ,আইডি কার্ড ও টিসার্ট বিতরণ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টা থেকে দিনব্যাপী চাঁদপুর প্রেসক্লাব রোডস্থ দৈনিক চাঁদপুর খবর পত্রিকার নিজস্ব কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিনিধি সম্মেলনে সভাপতির স্বাগত বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, আজকে পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী, তাই এই দিনটি আনন্দের দিন। প্রথমেই পাঠকমহলসহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই । যাদের প্রেরনায় অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতায় পত্রিকাটি আজকে পাঠক মহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে । চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত পত্রিকার মধ্যে একটি। পত্রিকা নিয়মিত বের হয় এটা অনেক চ্যালেঞ্জিং। আর এই চ্যালেঞ্জ মোকাবিলা করেই পত্রিকা প্রকাশ করছি । পত্রিকা নিয়মিত প্রকাশ করার সাথে অর্থনৈতিক ব্যাপারও রয়েছে। আপনারা যারা সাংবাদিক আছেন পত্রিকাকে সহযোগিতা করবেন। যাতে পত্রিকা নিয়মিত প্রকাশনা করা যায়। পত্রিকায় এমন সংবাদ লেখা যাবে না যা পাঠক গ্রহন করবে না। সংবাদের আবশ্যই বস্তুনিষ্ঠতা থাকতে হবে । তাই আপনাদের সত্য ঘটনার মানসম্মত নিউজ প্রেরণ করতে হবে।

 

পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী আরও বলেন, সাংবাদিকতা হচ্ছে স্বাধীন পেশা। চাকুরী করলে জবাবদিহিতা করতে হবে। কিন্তু স্বাধীন পেশায় জবাবদিহিতা নেই। জবাবদিহিতা আছে পাঠকের কাছে । এই পত্রিকা নিয়মিত প্রকাশিত হয়। দৈনিক পত্রিকা নিয়মিত প্রকাশ করা চ্যালেঞ্জিং ব্যাপার। বিভিন্ন দিবসে আপনারা বিজ্ঞাপন দেওয়ার চেষ্টা করবেন। পত্রিকা সবাই স্ব-স্ব ফেসবুক আইডিতে প্রচারের চেষ্টা করবেন। আপনারা সবাই রাত আটটার মধ্যে নিউজ পাঠানোর চেষ্টা করবেন। আপনারা সবাই পত্রিকাকে পূর্ন সহযোগিতা করবেন। সাংবাদিকতার পেশাকে সকলে গুরুত্ব দেয়। । প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলা পর্যায় আপনারা নিজস্ব উদ্যোগে প্রোগ্রাম করবেন । পোগ্রাম করার আগে আমাদের জানাবেন। তাহলে আমরা পত্রিকায় পোগ্রামের নিউজ অগ্রীম কভারেজ করবো। নিয়মিত পত্রিকা বের করা একটি কঠিন কাজ। এর জন্য সবার সহযোগিতা কামনা করছি ।

দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে পত্রিকার সহকারি বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ এর পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন,পত্রিকার উপদেষ্টা জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রধান সম্পাদক এম.আই মমিন খান, সহকারি সম্পাদক আব্দুল গনি, মফস্বল সম্পাদক এম.এম কামাল, স্টাফ রিপোটার (হাজীগঞ্জ) সাইফুল ইসলাম (সিফাত), স্টাফ রিপোটার(মতলব দক্ষিণ ) গোলাম সারওয়ার সেলিম, স্টাফ রিপোটার( মতলব উত্তর )মো; বোরহান উদ্দিন (ডালিম),স্টাফ রিপোটার (শাহরাস্তি ) মো: রফিকুল ইসলাম পাটওয়ারী, হাজীগঞ্জ উপজেলা প্রতিনিধি মো: হাবিবুর রহমান , হাইমচর প্রতিনিধি মো: ইসমাঈল হোসেন, কচুয়া প্রতিনিধি ইসমাঈল হোসেন বিপ্লব, শাহরাস্তি প্রতিনিধি স্বপন কর্মকার।

এসময় উপস্থিত ছিলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার উপদেষ্টা শেখ মহিউদ্দিন রাসেল, বিশেষ প্রতিনিধি মো: ইব্রাহীম খান, চীপ রিপোটার সাইদ হোসেন অপু চৌধুরী, স্টাফ রিপোটার গাজী মো: ইমাম হাসান, স্টাফ রিপোটার ( ফরিদগঞ্জ ) এস.এম ইকবাল, স্টাফ রিপোটার (মহামায়া) মাসুদ হোসেন, মতলব উত্তর সংবাদদাতা নাঈম মিয়াজী, স্টাফ রিপোটার মো: রানা সরকার, ম্যানেজার মানিক দাস।

সকাল থেকেই পত্রিকা কার্যালয়ে বিশিষ্টজন,সুধীজন,চাঁদপুর খবর পরিবার ও বিভিন্ন অনলাইন পোর্টাল ও উপজেলা প্রতিনিধিগনের পক্ষ থেকে পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে ফুলেল শুভেচ্ছা জানান । এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ম্যাসেঞ্জারের মাধ্যমে পত্রিকার অগনিত পাঠক ও শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ।

এ ছাড়াও এদিন অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীকে পত্রিকার কার্যালয় স্বশরীরে উপস্থিত হয়ে ফুলেল শুভেচ্ছা জানান জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার উপদেষ্টা শেখ মহিউদ্দিন রাসেল ও প্রধান সম্পাদক এম আই মমিন খান, অনলাইন নিউজ পোর্টাল প্রিয় চাঁদপুর এর সম্পাদক সাইফুল ইসলাম সিফাত ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সাংবাদিকদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানের ২য় পর্বে উৎসব মুখর পরিবেশে কেক কেটে পত্রিকার জন্মদিন পালন করা হয়। পরে পত্রিকার সাংবাদিকদের মাঝে নবায়নকৃত আইডি কাড ও পত্রিকার লঘু সম্মলিত টি-শার্ট আনুষ্ঠানিকভাবে প্রদান করেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী । সবশেষে চাঁদপুর প্রেসক্লাব ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত এলিট চাইনিজ রেষ্টুরেন্টে মধ্যাহ্নভোজের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সভাপতি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সমাপ্তি ঘোষনা করেন ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পত্রিকার মফস্বল সাংবাদিক এম.এম কামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category